1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নীরবেই ২৫ প্রেক্ষাগৃহে ‘মাফিয়া’

  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৪ বার পঠিত

বিনোদন ডেস্ক : ‘প্রচারেই প্রসার’। কিছুদিন আগে বিষয়টিকে গুরুত্বের সঙ্গে দেখা হতো চলচ্চিত্র অঙ্গনে। সিনেমা মুক্তির আগে পোস্টার, মাইকিং, ফেসবুকসহ সিনেমার অভিনয়শিল্পীরা বিভিন্নভাবে প্রচারণার মাধ্যমে দর্শককে আকৃষ্ট করতেন। কিন্তু হঠাৎ করেই যেন বদলে গেছে পরিবেশ।

কোনো রকম প্রচারণা ছাড়াই বর্তমানে অনেকটা নীরবেই মুক্তি পাচ্ছে সিনেমা। অনেক সময় দর্শক তো দূরের কথা সিনেমায় কাজ করা অভিনয় শিল্পীই জানেন না মুক্তির কথা। প্রতিনিয়ত এমনটা হচ্ছে ঢালিউড সিনেমার ক্ষেত্রে। যার কারণে ক্রমেই প্রেক্ষাগৃহ বিমুখ হচ্ছেন দর্শকরা।

অপরাধ জগতের গল্প নিয়ে চলচ্চিত্র নির্মাতা শাহীন সুমন নির্মাণ করেছেন তারকাবহুল চলচ্চিত্র ‘মাফিয়া’। শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) দেশের ২৫টি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেয়েছে। এই সিনেমায় অপরাধ জগতের ডনের ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান।

হঠাৎ করে জানা গেল এ সিনেমার মুক্তির দিন। ঘটা করে প্রচারণাও চালাননি প্রযোজক, নীরবেই মুক্তি পাচ্ছে পূর্ণদৈর্ঘ্যের এ সিনেমাটি। কারণ, এ সিনেমা নিয়ে নির্মাতাদের ছিল অন্য রকম পরিকল্পনা। শুটিংয়ের সময় সবারই ভাবনা ছিল ১০৪ পর্বের ওয়েব সিরিজ হিসেবে অবমুক্ত হবে ‘মাফিয়া’। কিন্তু শুটিং শেষ করার পর শোনা গেল, এটি এখন সিনেমা! পুরো সিনেমাটিকে আটটি ভাগে একের পর এক মুক্তি দেয়া হচ্ছে। এরপর সিকুয়েল হিসেবে আসবে ‘মাফিয়া টু’, ত্রিকুয়েল হিসেবে ‘মাফিয়া থ্রি’, এভাবে আট পর্যন্ত।

‘মাফিয়া’য় অভিনয় করেছেন বেশ কয়েকজন তারকা শিল্পী। সিনেমা মুক্তি ঘিরে দু-একজন শিল্পী ফেসবুকে এক লাইনের স্ট্যাটাস দিয়ে দায় সেরেছে। অনেকেই আবার অবগত নন মুক্তির ব্যাপারে। তবে প্রচারণা না করার দায় নেবেন না নির্মাতা শাহীন সুমন। তার দাবি, এটি সম্পূর্ণ প্রযোজনা প্রতিষ্ঠানের কাজ। সিনেমাটি মুক্তির আগে কেন তারা প্রচার–প্রচারণায় নেই, এটা তারাই ভালো বলতে পারবে। আমার কিছু বলার নেই।

চলচ্চিত্র সংশ্লিষ্টরা বলছেন, বর্তমানে অনেক ভালো-ভালো সিনেমা প্রচারণার অভাবে দর্শকদের কাছে পৌঁছায় না। তবে প্রতিটি সিনেমা মুক্তির আগে প্রচারণা করা দরকার। নীরবে সিনেমা মুক্তির কারণে এতে করে চলচ্চিত্র ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে। দর্শক আগ্রহী হচ্ছে না সিনেমা দেখতে। ফলে সিনেমা হলে দর্শক সংকট দেখা দেয়। প্রচারণার জন্য প্রযোজক-পরিচালক ও অভিনয়শিল্পীরা সিনেমার প্রচারণায় গুরুত্ব দিলে সেই সিনেমা সাধারণত ব্যবসা ভালো করে। এতে করে শিল্পীদেরও মূল্যায়ন হয়, চলচ্চিত্রের পরিবেশও উন্নতি হয়। প্রতিটি সিনেমার মুক্তির আগে প্রচারণায় গুরুত্ব দেয়া উচিত।

শাপলা মিডিয়া প্রযোজিত ও পরিবেশিত এই চলচ্চিত্রটিতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, আনিসুর রহমান মিলন, আঁচল আঁখি, শিবা সানু, শ্যামল মওলা প্রমুখ।

যেসব প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘মাফিয়া’

ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), মধুমিতা (ঢাকা), শ্যামলী (ঢাকা), চিত্রামহল (ঢাকা), আনন্দ সিনেমা (ঢাকা), বিজিবি (ঢাকা), সেনা সিনেমা (ঢাকা), গীত (ঢাকা), নিউ গুলশান (জিনজিরা), বর্ষা (গাজীপুর), চাঁদমহল (কাচপুর), নিউ মেট্রো (নারায়ণগঞ্জ), রূপকথা (পাবনা), মধুবন সিনেপ্লেক্স (বগুড়া), মমতা (মাধবদী), পূরবী (ময়মনসিংহ), নন্দিতা (সিলেট), সঙ্গীতা (খুলনা), মনিহার (যশোর), সিনেমা প্যালেস (চট্টগ্রাম), মডার্ন সিনেমা (দিনাজপুর), তামান্না সিনেমা (সৈয়দপুর), মাধবী সিনেমা (মধুপুর), ছন্দা সিনেমা (হাসনাবাদ)।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..