1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শ্রীমঙ্গলে ওয়াশ উদ্যোক্তাদের নিয়ে বৈচিত্র্যময় ও পণ্য উন্নয়নে কর্মশালা

  • আপডেট টাইম : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৪ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি : শ্রীমঙ্গলে ওয়াশ এসডিজি প্রজেক্টের অধীনে হোপ ফর দ্য পুওরেস্ট এর ওয়াশ স্যানিটেশন ও স্যানিটারী ন্যাপকিন উদ্যোক্তাদের নিয়ে একদিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার শ্রীমঙ্গল শহরের মৌলভীবাজার রোডস্থ আশা কার্যালয়ে ‘বৈচিত্র্যময় ও ভিন্ন ভিন্ন ওয়াশ পণ্য উন্নয়ন’ শিরোনামে একদিনের প্রশিক্ষণ কর্মশালায় উপজেলার রাজঘাট, কালিঘাট ও সাতগাঁও ইউনিয়নের ৭ জন নারী পুরুষ উদ্যোক্তা অংশগ্রহণ করেন। এদের মধ্যে ৪ জন স্যানিটেশন উদ্যোক্তা ও ৩ জন স্যানিটারী ন্যাপকিন উদ্যোক্তা।

প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ওয়াশ প্রজেক্টের ট্রেনিং অফিসার সাদিয়া আফরিন ও মার্কেট ডেভেলপমেন্ট অফিসার মো: রুহুল আমিন। আরও উপস্থিত ছিলেন, আশার শ্রীমঙ্গল সদর-১ ব্রাঞ্চের ম্যানেজার মো: হেলাল উদ্দিন হায়দার। তিনি উদ্যোক্তাদের উদ্দেশ্যে ঋণ প্রদান সংক্রান্ত বিভিন্ন বিষয় সম্পর্কে আলোচনা করেন।

প্রশিক্ষণে উদ্যোক্তাদের উদ্যেশ্যে ভিন্ন ভিন্ন পণ্য তৈরি ও ক্রেতা নিরুপণ পদ্ধতি সম্পর্কে আলোচনা করা হয়। বৈচিত্র্যময় পণ্য তৈরিতে উদ্যোক্তাদের ভূমিকা ও দক্ষতা, পণ্যের ভিন্নতা, পণ্যের ভিন্নতা অনুযায়ী ক্রেতা নিরুপণ পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

স্যানিটেশন উদ্যোক্তারা কিভাবে তাদের পণ্য যেমন রিং, স্লাব, প্যান ইত্যাদি একই পণ্যের ভিন্ন রকম ডিজাইন অনুযায়ী তৈরি করবে, কিভাবে আরো টেকসই পণ্য তৈরি করবে সে বিষয়ে আলোচনা করা হয়।

সর্বোপরি বৈচিত্র্যময় পণ্য উন্নয়নে ও চাহিদা সৃষ্টিতে ওয়াশ ব্যবসায়ীদের করণীয় কি কি হতে পারে সে বিষয়ে সম্যক ধারনা প্রদান করা হয়।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..