1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বড়লেখা পৌরশহরের লংলীছড়ার বর্জ্য অপসারণ ও পুনঃখনন

  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৮ বার পঠিত

বড়লেখা প্রতিনিধি : বড়লেখা পৌরশহরের পয়ঃনিষ্কাষনের অন্যতম খাল ‘লংলীছড়া’ বর্জ্যে ভরাট হওয়ায় পৌরবাসি মারাত্মক দুর্ভোগে পড়েন। বর্জ্যপচা দুর্গন্ধে পথচারি ও ব্যবসায়িদের নাকে রুমাল দিয়ে শহরের দক্ষিণবাজার এলাকা অতিক্রম করতে হয়। পরিবেশ দূষন রোধে ‘লংলীছড়া’র বর্জ্য অপসারণ ও খননের উদ্যোগ নেন পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী। বৃহস্পতিবার বিকেলে তিনি বর্জ্য অপসারণ ও খনন কাজের উদ্বোধন করেন। এসময় পৌর কাউন্সিলার মোহাম্মদ শাহজাহান, আব্দুল হাফিজ ললন, রেজাউল করিম রেজা, জাহিদ হাসান, সহকারি প্রকৌশলী মো. আব্দুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী জানান, লংলীছড়ায় শহরের দক্ষিণাঞ্চলের বাণিজ্যিক ও আবাসিক এলাকার সকল পয়ঃনিষ্কাষনের সংযোগ রয়েছে। এটি মুলত শহরের ড্রেনেজ ব্যবস্থাপনার প্রাণ। খুব কম সময়েই ছড়াটি বর্জ্যে ভরে যায়। ছড়ায় পতিত বর্জ্য পচে দুর্গন্ধ ছড়িয়ে এলাকার পরিবেশ দূষিত করে ফেলে। পৌরবাসির দুর্ভোগ ও শহরের পরিবেশ সুরক্ষায় কোন প্রকল্প ছাড়াই তিনি ‘লংলীছড়া’র বর্জ্য অপসারণ ও খনন কাজ শুরু করেছেন। এতে বর্ষায় দ্রæত পানি নিষ্কাষনের মাধ্যমে শহরের জলাবদ্ধতা রোধের পাশাপাশি শহরের পরিবেশও ভাল থাকবে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..