1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১২:১৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বাস ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন জারি,  এবার লঞ্চভাড়াও বাড়লো, ধর্মঘট প্রত্যাহার, গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার মিশনে স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে পাকিস্তান, আফগান ও ভারতের বিদায়ঘণ্টা বাজিয়ে সেমিতে নিউজিল্যান্ড, সড়কে নেমেছে গণপরিবহন, কোন বাসে কত বাড়লো ভাড়া, সিএনজিচালিত গাড়িতে বাড়তি ভাড়া নয়

শ্রীমঙ্গলে চায়ের তৃতীয় নিলাম, ১৮ লাখ কেজি চা উত্তোলন

  • আপডেট টাইম : সোমবার, ২৩ জুলাই, ২০১৮
  • ৬৩২ বার পঠিত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অনুষ্ঠিত হয়েছে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রের তৃতীয় নিলাম। আজ সোমবার টি ট্রেডার্স অ্যান্ড প্লান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশের ব্যবস্থাপনায় শ্রীমঙ্গলের চা নিলাম কেন্দ্রে এ নিলামে চা উত্তোলন হয়েছে ১৮ লাখ কেজি; যা প্রথম চা নিলাম থেকে প্রায় সাড়ে তিন গুণ বেশি।

টি ট্রেডার্স অ্যান্ড প্লান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশের আহ্বায়ক এ কে এম আবদুল মোমেন প্রথম আলোকে বলেন, সকাল আটটা থেকে শ্রীমঙ্গলে চা নিলামে দেশের বিভিন্ন স্থান থেকে অর্ধশতাধিক বায়ার ও সাতটি ব্রোকার হাউস অংশ নেয়। আজকের নিলামে উত্তোলন করা হয় ১৮ লাখ ৪ হাজার কেজি।

আবদুল মোমেন বলেন, চায়ের প্রথম নিলামে চা উঠে ৫ লাখ ৫৭ হাজার কেজি, দ্বিতীয় নিলামে ১২ লাখ ৮৮ হাজার ৬৫০ কেজি।

পর পর তিনটি নিলাম সফলভাবে সম্পন্ন করায় আজ দুপুরে এক সংবাদ সম্মেলনে টি ট্রেডার্স অ্যান্ড প্লান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশের কর্মকর্তারা সফলতার সঙ্গে চা নিলাম এগিয়ে যাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও চা নিলাম পরিচালনাকারী টি ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। চা নিলামকেন্দ্রটি এগিয়ে নিয়ে যেতে সরকারের দৃষ্টি আকর্ষণ করে চট্টগ্রামের সঙ্গে সিলেটের আরও একটি ট্রেন চালু করা ও বর্তমানে চালু উদয়ন ও পাহাড়িকা ট্রেনের আরও দুটি এসি কম্পার্টমেন্ট সংযোজন করার দাবি জানান। আগস্ট থেকে দুটি করে অকশন করার ব্যাপারেও আশা প্রকাশ করেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..