1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এবার ইউক্রেনে সোভিয়েত যুগের বিমান পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র-পোল্যান্ড

  • আপডেট টাইম : রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ৩৮৪ বার পঠিত

অনলাইন ডেস্ক: ইউক্রেনীয় পাইলটদের রাশিয়ার তৈরি বিমানের প্রয়োজন বলে জানা গেছে। কারণ তাদেরকে ওই ব্যবস্থায়ই বিমান চালানোর প্রশিক্ষণ দেওয়া হয়েছে।  ইউক্রেনকে সোভিয়েত যুগের বিমান সরবরাহ করতে পোল্যান্ডের সঙ্গে একটি চুক্তি বিবেচনা করছে মার্কিন যুক্তরাষ্ট্র। মার্কিন কর্মকর্তারা গণমাধ্যমকে জানিয়েছেন, আমেরিকান এফ-১৬ জেট ফাইটার বিমানের বিনিময়ে ইউক্রেনে সোভিয়েত যুগের জেট পাঠানোর কথাবার্তা চলছে পোল্যান্ডের সঙ্গে।  রুশ আগ্রাসনের বিপরীতে ইউক্রেনকে সহায়তা করতে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সম্প্রতি ৩০০ জনেরও বেশি মার্কিন আইন প্রণেতাদের বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। বৈঠকে ইউক্রেনের নেতা জেলেনস্কি তার দেশের বিমান সহায়তা প্রয়োজন বলে উল্লেখ করেছিলেন।

এ বিষয়ে হোয়াইট হাউসের এক কর্মকর্তা মার্কিন গণমাধ্যমকে বলেছেন, “আমরা এই বিষয়ে আমাদের বাকি ন্যাটো মিত্রদের সঙ্গে পরামর্শ করছি।” ইউক্রেনে বিমান স্থানান্তর করলে এর বিপরীতে পোল্যান্ডকে মার্কিন যুক্তরাষ্ট্র কী সরবরাহ করতে পারে, তার ওপর এই সিদ্ধান্তের অনেকাংশই নির্ভর করছে বলে জানান মার্কিন ওই কর্মকর্তা। জানা গেছে, ইউক্রেনীয় পাইলটদের রাশিয়ার তৈরি বিমানের প্রয়োজন; কারণ তাদেরকে ওই সিস্টেমেই বিমান চালানোর প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এদিকে হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন শনিবার (৫ মার্চ) সন্ধ্যায় জেলেনস্কির সঙ্গে ফোনালাপকালে ইউক্রেনের সুরক্ষায় যুক্তরাষ্ট্রের মানবিক ও অর্থনৈতিক সহায়তা বাড়ছে বলে উল্লেখ করেন এবং ভবিষ্যতে অতিরিক্ত তহবিল সুরক্ষিত করতে কংগ্রেসের সঙ্গেও তিনি ঘনিষ্ঠভাবে কাজ করছেন বলে জানান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..