1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রুটের সেঞ্চুরিতে প্রথম দিন ইংল্যান্ডের

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ৪৩৯ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিন সেঞ্চুরি করলেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। তার সেঞ্চুরিতে টেস্টের প্রথম দিনটি নিজেদের করে নিলো ইংল্যান্ড। ৮৯ দশমিক ৫ ওভার খেলে ৩ উইকেটে ২৪৪ রান করেছে ইংলিশরা।

১১৯ রানে অপরাজিত আছেন রুট। তবে দিনের খেলা শেষ হবার ১ বল বাকি থাকতে ৯১ রানে আউট হন ডেন লরেন্স।

ব্রিজটাউনে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ব্যাট হাতে নেমে শুরুতেই হোচট খায় ইংল্যান্ড। চতুর্থ ওভারেই ওপেনার জ্যাক ক্রলিকে হারায় ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের পেসার জেইডেন সিলেস শুন্য হাতে বিদায় দেন ক্রলিকে।

শুরুতেই ক্রলিকে হারানোর ধাক্কা সামলে উঠেন আরেক ওপেনার অ্যালেক্স লিস ও রুট। ৭৬ রানের জুটি গড়েন তারা। ১৩৮ বলে ৩০ রান করে ওয়েস্ট ইন্ডিজের স্পিনার ভেরাসামি পারমলের শিকার হন লিস।

৪৫তম ওভারে দলীয় ৮০ রানে লিসের আউটের পর ক্রিজে রুটের সাথে জুটি বাঁধেন লরেন্স। চা-বিরতি পর্যন্ত অবিচ্ছিন্ন থেকে যান তারা। ২ উইকেটে ১৩৬ রান তুলে ইংল্যান্ড। এ সময় ৮০ রানে অপরাজিত ছিলেন রুট।

বিরতি থেকে ফিরে টেস্ট ক্যারিয়ারের ২৫তম ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পঞ্চম সেঞ্চুরির দেখা পান রুট। প্রথম টেস্টেও সেঞ্চুরি করা রুট, আজ তিন অংকে পা দিতে ১৯৯ বল খেলেছেন। রুটের সেঞ্চুরির পাবার আগের বলেই চতুর্থ টেস্ট হাফ-সেঞ্চুরি করেন লরেন্স।

রুটের সেঞ্চুরি ও লরেন্সের হাফ-সেঞ্চুরির পরও ইংল্যান্ডের ইনিংস বড় হচ্ছিলো। তাই দুজনের হাত ধরেই দিন শেষ করার পথেই ছিল ইংল্যান্ড। কিন্তু দিনের খেলার শেষ ওভারের পঞ্চম বলে আউট হন লরেন্স। ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডারের শিকার হবার আগে ৯১ রানে থামেন তিনি। ১৫০ বলে ১৩টি চার ও ১টি ছক্কায় নিজের ইনিংস সাজান লরেন্স।

২৪৬ বলে ১২টি চারে ১১৯ রানে অপরাজিত থাকেন রুট। ওয়েস্ট ইন্ডিজের সিলেস-পারমল ও হোল্ডার ১টি করে উইকেট নেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..