1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

লিলকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে চেলসি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ৪০৭ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : শুরুর বিবর্ণতা কাটিয়ে চেলসি ঘুরে দাঁড়াল দারুণভাবে। দুই অর্ধে দুই গোল করে লিলকে হারাল আরও একবার। উঠে গেল চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে। শেষ ষোলোর ফিরতি লেগে বুধবার রাতে প্রতিপক্ষের মাঠে ২-১ ব্যবধানে জিতে দুই লেগ মিলিয়ে ৪-১ গোলের অগ্রগামিতায় শেষ আটে পা রাখে শিরোপাধারীরা। প্রথম লেগে ২-০ গোলে জিতেছিল টমাস টুখেলের দল।

প্রথমার্ধে চেলসির আক্রমণে একদমই ধার ছিল না। গোলের উদ্দেশ্যে শটই নিতে পারছিল না তারা। এর মাঝেই ৩৮তম মিনিটে হজম করে গোল। সফল স্পট-কিকে লিলকে এগিয়ে নেন তুর্কির ফরোয়ার্ড বুরাক ইলমাজ। ডি-বক্সে চেলসির জর্জিনিয়োর হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টিটি দিয়েছিলেন রেফারি।

তৃতীয় বেশি বয়স্ক খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে গোল করলেন ইলমাজ (৩৬ বছর ২৪৪ দিন)। তার চেয়ে বেশি বয়সে গোল করেছেন পাওলো মালদিনি (৩৬ বছর ৩৩৩ দিন) ও রায়ান গিগস (৩৭ বছর ১৪৮ দিন)

প্রথমার্ধের শেষ কিকে সমতা টানেন ক্রিস্টিয়ান পুলিসিক। জর্জিনিয়োর থ্রু বল ডি-বক্সে পেয়ে প্রথম স্পর্শে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন তিনি। প্রথম লেগেও একটি গোল করেছিলেন যুক্তরাষ্ট্রের এই মিডফিল্ডার।

এক যুগের বেশি সময় পর চেলসির কেউ চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে দুই লেগেই জালের দেখা পেলেন। সবশেষ ২০০৮-০৯ মৌসুমে কোয়ার্টার ফাইনালে লিভারপুলের বিপক্ষে এটি করে দেখিয়েছিলেন দিদিয়ের দ্রগবা।

৬৪তম মিনিটে আবার এগিয়ে যেতে পারত লিল, কিন্তু বাঁধ সাধে দুর্ভাগ্য। কর্নারে পর্তুগিজ মিডফিল্ডার শেকার হেড পোস্টে লাগে।

৭১তম মিনিটে এগিয়ে যায় চেলসি। বাঁ দিক থেকে ম্যাসন মাউন্টের নিচু ক্রসে কাছ থেকে ভলিতে জাল খুঁজে নেন সেসার আসপিলিকুয়েতা। ২০১৯ সালের ডিসেম্বরের পর চ্যাম্পিয়ন্স লিগে স্প্যানিশ এই ডিফেন্ডারের এটি প্রথম গোল। সেবারও লিলের বিপক্ষেই ২-১ গোলের জয়ে জালের দেখা পেয়েছিলেন তিনি।

চেলসির রুশ মালিক রোমান আব্রামোভিচের ওপর ব্রিটিশ সরকারের নিষেধাজ্ঞায় ক্লাবটির ভবিষ্যৎ নিয়ে অনিশ্চতা ক্রমেই বাড়ছে। দলটির মাঠের পারফরম্যান্সে এর কোনো প্রভাব অবশ্য পড়ছে না তেমন।

আরেক ম্যাচে ইউভেন্তুসকে ৩-০ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে শেষ আটে উঠেছে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..