1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইসরায়েলে পাওয়া গেল করোনার নতুন ধরন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ৩৮২ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি ইসরাইলে করোনার নতুন ধরনে আক্রান্ত দু’জন রোগী পাওয়া গেছে। নতুন এই ধরন এখনও বিশ্বের কাছে পরিচিত নয়।
ইসরায়েলর স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বেন গুরিয়ন বিমানবন্দরে পিসিআর টেস্টের মাধ্যমে দুই যাত্রীর দেহে নতুন এই ধরন শনাক্ত হয়েছে।

এ খবর দিয়েছে সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

ইসরায়েলের স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, নতুন এই ধরনের ক্ষেত্রে বিশেষ চিকিৎসার প্রয়োজন নেই। করোনার অন্যান্য ধরনের ক্ষেত্রে যে চিকিৎসা এই ধরনের ক্ষেত্রে চিকিৎসা একই রকম। হালকা জ্বর, মাথাব্যথা এবং পেশীতে ব্যথা নতুন এই ধরনের লক্ষণ।

দেশটির করোনা রেসপন্স বিভাগের প্রধান সালমান জারকা বলেন, এই মুহূর্তে আমরা নতুন এই ধরন নিয়ে উদ্বিগ্ন নয়। এটি বড় ধরনের সমস্যা তৈরি করবে না।

করোনার অতি সংক্রামক ওমিক্রনের বিএ.১ এবং বিএ.২ উপধরনের সমন্বয়ে নতুন এই ধরনটি গঠিত। এর আগে ডেল্টা এবং ওমিক্রনের সমন্বয়ে ডেল্টাক্রন নামে অপর একটি মিশ্র ধরন শনাক্ত হয়েছিল।

প্রসঙ্গত, ৯২ লাখ জনসংখ্যা অধ্যুষিত ইসরায়েলে ৪০ লাখের বেশি মানুষ ইতোমধ্যে করোনা টিকার তিন ডোজ নিয়েছেন। দেশটিতে করোনা পজিটিভ শনাক্তের সংখ্যা প্রায় ১৪ লাখ এবং আট হাজার ২৪৪ জন করোনায় মারা গেছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..