1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি তরুণ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ২৮১ বার পঠিত

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সাময়িকী ফোর্বস এ বছরের অনূর্ধ্ব-৩০ ক্যাটাগরিতে এশিয়া অঞ্চলের তরুণ উদ্যোক্তাদের তালিকা প্রকাশ করেছে। প্রযুক্তিনির্ভর ব্যবসা, বিনোদন, স্বাস্থ্যসেবা বা ই-কমার্সের মতো উদ্যোগের মাধ্যমে সমাজে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন- এমন ‘থার্টি আন্ডার থার্টি এশিয়া’ শীর্ষক তালিকা প্রকাশ করেছে তারা। এতে স্থান পেয়েছেন ৯ তরুণ বাংলাদেশি।

তালিকায় থাকা ৯ বাংলাদেশি হলেন- আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স বা এআই-ভিত্তিক উদ্যোগ গেজ টেকনোলজিসের প্রতিষ্ঠাতা শেহজাদ নূর তাওস (২৪) ও মোতাসিম বীর রহমান (২৬), স্টার্টআপ ক্র্যামস্ট্যাকের প্রতিষ্ঠাতা মীর সাকিব (২৮), অ্যাওয়ারনেস ৩৬০-এর প্রতিষ্ঠাতা শমী হাসান চৌধুরী (২৬) ও রিজভি আরেফিন (২৬), অভিযাত্রিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আহমেদ ইমতিয়াজ জামি (২৭), হাইড্রোকো প্লাসের প্রতিষ্ঠাতা রিজভানা হৃদিতা (২৮) ও মোহাম্মদ জাহিন রোহান রাজীন (২২) এবং পিকাবু’র সহপ্রতিষ্ঠাতা মোরিন তালুকদার (২৭)। ২০১১ সাল থেকে এই তালিকা প্রকাশ করছে ফোর্বস। ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত মোট ৯ জন বাংলাদেশি তাদের অসামান্য কাজের জন্য এই তালিকায় যুক্ত হয়েছেন। এবার প্রথমবারের মতো একবারে সবচেয়ে বেশি ৯ জন এই তালিকায় স্থান পেয়েছেন। গত বছর ফোর্বসের এশিয়ার ৩০ বছরের কম বয়সী উদ্যোক্তা ও সমাজ পরিবর্তনকারী (চেঞ্জমেকার) তালিকায় ছিলেন বাংলাদেশের রাবা খান ও ইশরাত করিম।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..