1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১১:১৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

রমজানের আগ মুহূর্তেই বাজার চড়া

  • আপডেট টাইম : শনিবার, ২ এপ্রিল, ২০২২
  • ২২০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : রমজান মাস আসার আগ মুহূর্তেইনিত্যপণের দাম বেড়ে গেছে। লাগামহীন দামে নিন্ম মধ্যবিত্ত কিংবা মধ্যবিত্ত কেউ-ই পাচ্ছেনা নাগাল।বিশেষ করে রোজার দুদিন আগে রাজধানীতে বেড়েছে সব ধরনের মসলার দাম। কোনোকোনে মসলার দাম কেজিতে বেড়েছে দেড়শ’ টাকা পর্যন্ত।

বেসনের দাম বেড়েছে কেজি প্রতি ২০ টাকা। আগের বাড়তি দামেই বিক্রি হচ্ছেসয়াবিন তেল। এভাবে ইফতারে প্রয়োজনীয় সব ধরনের পণ্যের দামেই হওয়া লেগেছে।

রোজার বাকি আর মাত্র দুদিন, শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে ক্রেতাদেরভিড় একটু বেশিই ছিলো। আর ভিড়ে পোয়াবারো ব্যবসায়ীদের। বেড়েছে সব ধরনের নিত্যপণ্যের দাম।

রাজধানীর পাইকারি ও খুচরা ব্যবসায়ী এবং ভোক্তারের সঙ্গে কথা বলে জানাগেছে, কেবল তেল, চিনি বা মাংস নয়, বেশিরভাগ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দামই বেড়েছে।

দাম বাড়ার এই প্রতিযোগিতায় এবার নতুন পণ্যের আগমন, রোজার অতিপ্রয়োজনীয়পণ্য বেসন আর সব ধরনের মসলার দাম বেড়েছে কেজিতে দেড়শ’ টাকা পর্যন্ত।

গত সপ্তাহে তেলের দাম কিছুটা কম থাকলেও এ সপ্তাহেআবার দাম বাড়ানো হয়েছে। এক লিটারের বোতল থাকলেও পাঁচ বা দুই লিটারের বোতল পাওয়া যাচ্ছেনা।

তেলের পাশাপাশি বেড়েছে চিনি, ছোলা, আলু, শসা,বেগুনের দাম। রোজার সময় এসব পণ্যের দাম আরও বাড়বে বলে জানিয়েছেন বিক্রেতারা।

সাদা চিনি ৮৫ টাকা, লাল চিনি ১০৫-১১০ টাকা, ছোলা ৭৫-৮০ টাকা। তবে,পেঁয়াজের দাম কমেছে। দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫ টাকা কেজি দরে, যা গত সপ্তাহেও ছিল৪০-৪৫ টাকা।

রোজার আগে সবজির দামও বেড়েছে। এর মধ্যে আলু ২০ টাকা। শসা ৬০ টাকাহলেও এর দাম ৭০ টাকা হবে। বেগুনের দাম ৫০ থেকে বেড়ে ১০০ টাকা হবে বলে জানান দিয়েছেবিক্রেতারা।

শুক্রবার প্রতি কেজি টমেটো ৪০ টাকা, পটল ৫০-৬০ টাকা ও করলা ৫০-৬০ টাকাবিক্রি হচ্ছে। লাউ প্রতি পিস ৫০-৬০ টাকা। লেবুর ডজন ১৫০ টাকা।

খুচরো ফল ব্যবসায়ীরাও জানালেন, পাকা পেঁপের দাম ৯০ টাকা কেজি। রোজারসময় হবে ১৬০-১৮০ টাকা। দেশি বেল একটার দাম ৫০-৬০, রোজায় হবে ১০০ টাকা।

দেশি কলা ৬০ টাকা ডজন, বেড়ে হবে ৮০ থেকে ৯০ টাকা। সাগর কলা বর্তমানে১২০ টাকা, এটার দামও হবে ১৪০ থেকে ১৫০ টাকা।

বাদ যায়নি মাছ মাংসের বাজার, রোজা আর সরবরাহের অজুহাতে বাজারে বেড়েগেছে প্রায় সব ধরণের মাছের দাম। ক্রেতারা বলছেন প্রতিবারের মত এবারও জিম্মি হচ্ছেনতারা।

নতুন করে এই সপ্তাহে দাম না বাড়লেও একটু স্থিতিশীল আছে চালের বাজার,আগের বাড়তি দামেই মিনিকেট বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৬৮ টাকায় আর মোটা চালের দাম ৪৮ থেকে৫০ টাকা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..