1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পাঞ্জাবের গভর্নরকে সরালেন ইমরান খান

  • আপডেট টাইম : রবিবার, ৩ এপ্রিল, ২০২২
  • ৪৬৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : পাকিস্তানের পাঞ্জাব রাজ্যের গভর্নর চৌধুরী মোহাম্মদ সারওয়ারকে তাঁর পদ থেকে সরিয়ে দিয়েছে ইমরান খানের ক্ষমতাসীন সরকার। তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী পাকিস্তানের গণমাধ্যম ডনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে এ ঘোষণা এল।

তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, ‘পাঞ্জাবের নতুন গভর্নরের নাম পরবর্তীতে ঘোষণা করা হবে। তার আগে পর্যন্ত সংবিধান অনুযায়ী পাঞ্জাব অ্যাসেমব্লির ডেপুটি স্পিকার ভারপ্রাপ্ত গভর্নর হিসেবে দায়িত্ব পালন করবেন।’

সারওয়ার ব্রিটিশ পার্লামেন্টের একজন প্রাক্তন সদস্য। তিনি ব্রিটেনে রাজনৈতিক ক্যারিয়ার ত্যাগ করে ২০১৩ সালে পাকিস্তানে আসেন। এরপর পাকিস্তান মুসলিম লীগ (এন)-এ যোগ দেন এবং ২০১৩ সালের নির্বাচনে অংশ নিয়ে জয়ী হন। পরে তাঁকে পাঞ্জাবের গভর্নর হিসেবে নিয়োগ দেওয়া হয়।

এরপর ২০১৫ সালে তিনি গভর্নরের পদ থেকে পদত্যাগ করেন এবং পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) দলে যোগ দেন। ২০১৮ সালের সেপ্টেম্বরে ইমরান খানের সরকার তাঁকে আবার পাকিস্তানের গভর্নর হিসেবে নিয়োগ দেয়। সেই পদ থেকে অবশেষে তাঁকে সরিয়ে দেওয়া হলো।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..