1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

গ্র্যামি জিতে ইতিহাস গড়া কে এই পাকিস্তানি গায়িকা?

  • আপডেট টাইম : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ৪৮৮ বার পঠিত

বিনোদন ডেস্ক :: আরুজ আফতাব জিতে নিলেন তার জীবনের প্রথম গ্র্যামি। তার ‘মোহাব্বাত’ এর জন্য বেস্ট গ্লোবাল মিউজিক পারফর্ম্যান্স ক্যাটাগরিতে ২০২২ সালে গ্র্যামি জিতলেন তিনি। পাকিস্তানের এই সুরকার বর্তমানে নিউ ইয়র্কের বাসিন্দা। তার জয়ে গর্ব অনুভব করছে এশীয় দেশগুলো। কেননা, পাকিস্তান থেকে প্রথমবারের মতো কোনও নারী এই সম্মান পেলেন।

গ্র্যামি জেতার পর আরুজ আফতাব বলেন, “আমার মনে হচ্ছে আমি অজ্ঞান হয়ে যাব। সবাইকে অনেক ধন্যবাদ। আমার তো এখনও মনে হচ্ছে এই ক্যাটাগরিটাই একটু কাণ্ডজ্ঞানহীন। আমার তো মনে হয় এটাকে ‘ইয়াচ পার্টি ক্যাটাগরি’ বলা উচিত। যাই হোক সকলকে ধন্যবাদ যারা আমাকে এই রেকর্ডিংটা করতে সাহায্য করেছেন। যারা শুনেছেন তাদেরও ধন্যবাদ এটাকে আপন করে নেওয়ার জন্য।”

পাকিস্তানের বাসিন্দা মা-বাবার ঘরে সৌদি আরবে জন্ম হয় আরুজ আফতাবের। এরপর লাহোরে বেড়ে ওঠা। তারপর বোস্টনের খ্যাতনামা বার্কলি স্কুল অব মিউজিকে মিউজিক্যাল প্রোডাকশন আর ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করেন তিনি। তারপর ২০১৪ সালে আসে প্রথম মিউজিক অ্যালবাম ‘বার্ড আন্ডার ওয়াটার’। আপাতত তিনি নিউইয়র্কে থাকেন। সেখানে একাধিক লাইভ পারফর্মেন্স করে মঞ্চ কাঁপিয়েছেন।

একইসথে আরুজ এবছর নমিনেটেড ছিলেন বেস্ট নিউ আর্টিস্ট ক্যাটাগরির জন্যও। যদিও সেই বিভাগে জয়ী হন অলিভিয়া রোদ্রিগো।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..