1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বজুড়ে কোরআনের আলো ছড়াচ্ছে সিলেটের তিনটি শিক্ষাবোর্ড

  • আপডেট টাইম : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ৬০৫ বার পঠিত

হিফজুর রহমান :: সৃষ্টিকূলের ওপর যেমন স্রষ্টার সম্মান ও মর্যাদা অপরিসীম, তেমনি সব বাণীর ওপর পবিত্র কোরআনের মর্যাদা ও শ্রেষ্ঠত্ব অতুলনীয়। পবিত্র কোরআন তেলাওয়াত আল্লাহর সঙ্গে একটি লাভজনক ব্যবসা। বিভিন্ন ব্যবসায় লাভ এবং ক্ষতি দু’টিরই সম্ভাবনা থাকে। কিন্তু এখানে লাভ ছাড়া কোনো প্রকার ক্ষতির আশঙ্কা নেই।

পবিত্র রামাদান মাস উপলক্ষে পুরো রমজান জুড়ে সিলেট বিভাগের শহর-বন্দর,প্রত্যন্ত অঞ্চলসহ দেশ- বিদেশের বিভিন্ন স্থানে পবিত্র কোরআনের আলো ছড়াচ্ছে সিলেটের তিনটি কোরআন শিক্ষাবোর্ড ।

১) দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্টঃ এর প্রতিষ্ঠাতা জৌনপুরী সিলসিলার অন্যতম বুযুর্গ, মুজাদ্দিদে যামান, শামসুল উলামা হযরত আল্লামা মোহাম্মদ আব্দুল লতীফ চৌধুরী ছাহেব কিবলাহ ফুলতলী (র.)। ১৯৫০ ইং সনে আল্লামা মোহাম্মদ আব্দুল লতীফ চৌধুরী নিজ বাড়ি সিলেট জেলার জকিগঞ্জ উপজেলার ফুলতলী গ্রামে এর প্রাতিষ্ঠানিক কার্যক্রম শুরু করেছিলেন।

প্রতি বছর রামাদান মাসে এ ট্রাস্টের অধীনে প্রায় দুই সহস্রাধিক শাখাকেন্দ্রের মাধ্যমে পবিত্র কুরআন মজীদের বিশুদ্ধ তিলাওয়াত শিক্ষালাভের সুবর্ণ সুযোগ পেয়ে থাকে কয়েক লাখ শিক্ষার্থী।

বাংলাদেশ ছাড়াও ইলমে কিরাতের এ প্রশিক্ষণ পরিচালিত হয়ে থাকে ভারত, মধ্যপ্রাচ্য ও গ্রেট বৃটেনসহ ইউরোপের অনেক দেশে।

২) আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশঃ কুরআনী সংস্কৃতি এবং সহীহ কুরআন শিক্ষার আলো বিকিরণের উদ্দেশ্যে দেশের শীর্ষস্থানীয় উলামা, মাশায়েখ, বুদ্ধিজীবী ও সূধি মহলের সমর্থন নিয়ে ১৯৮২ ইংরেজীর ১০ মার্চ মাসে সিলেটের গোটাটিকর এলাকায় আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশ প্রতিষ্ঠা করেন শাইখুল কুররা মাওলানা আলী আকবর সিদ্দিক ভানুগাছী (র) ।

ভারত, মধ্যপ্রাচ্য ও গ্রেট বৃটেনসহ ইউরোপের অনেক দেশে ইলমে কিরাতের এ প্রশিক্ষণ পরিচালিত হয়ে থাকে।

৩) আল খলীল কুরআন শিক্ষাবোর্ড বাংলাদেশঃ ২০১১ ইং সনে সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার হামিদনগর বরুনা মাদ্রাসায় আল খলীল কুরআন শিক্ষাবোর্ড বাংলাদেশ প্রতিষ্ঠা করা হয় । বরুনার পীর খলিলুর রহমান এই বোর্ডের প্রতিষ্ঠাতা।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..