1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১১:০৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : গবেষণায় সময় দিতে চিকিৎসকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান , স্বাস্থ্য: সংক্রমণ মোকাবিলায় আমাদের দায়িত্বশীল হতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

বাজার মনিটরিং কমিটি কর্তৃক নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারে তদারকি

  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ৯০ বার পঠিত

গোকিন্দ্র মলি­ক: জেলা প্রশাসক,মৌলভীবাজারের সার্বিক নির্দেশনায় বাজার মনিটরিং কমিটি কর্তৃক একদল সংগীয় পুলিশকে সিয়ে আজ শুক্রবার জেলার সদর উপজেলার সিলেট রোড,কুসুমবাগ,কুদরত উল্ল্যা রোড,পশ্চিমবাজারসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, শাকসবজির পাইকারি আড়ত,মাছের বাজার,মুরগির বাজার,গরু ও খাসির মাংসের বাজার,ফলের বাজার,ডিমের বাজার,চাউলের পাইকারি বাজার এবং অন্যান্য দোকানে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।
উক্ত তদারকি কার্যক্রমে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো আল-আমিন, জেলা বাজার অনুসন্ধানকারী আজবাহার মুন্সি, জেলা নিরাপদ খাদ্য অফিসার মুহাম্মদ শামসুল আরেফিন,মৌলভীবাজার ক্যাব কমিটির সভাপতি এডভোকেট আবু তাহেরসহ বাজার কমিটির সদস্যবৃন্দ। উক্ত তদারকি কার্যক্রমে পাইকারি আড়ত ও খুচরা বাজারে ক্রয় ও বিক্রয় ভাউচার যাচাই করা হয়। পাইকারি ব্যবসায়ীদের ভাউচার দেওয়ার এবং খুচরা ব্যবসায়ীদের,পাইকারি ব্যবসায়ীদের কাছ থেকে ভাউচার আনার জন্য নির্দেশনা দেওয়া হয়। উক্ত তদারকি কার্যক্রমে মুরগির বাজার, গরু ও খাসির মাংসের বাজারসহ মাছ বাজার তদারকি করা হয়। ক্রেতার কাছে মাছ ও মাংস সঠিক ওজনে বিক্রয়সহ সঠিক তথ্য প্রদানের জন্য মাছ ও মাংস ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়।
পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, বিভিন্ন প্রকারের মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দোকানগুলোর ক্রয় ভাউচার বিক্রয় মূল্যের সাথে মিলিয়ে দেখা হয়। বিক্রেতার কাছ থেকে ক্রয় ভাউচার সংগ্রহসহ উক্ত নিত্য প্রয়োজনীয় পণ্যগুলোর দাম মূল্য তালিকায় লিখে দোকানের সম্মুখে ক্রেতা সাধারণের সুবিধার্থে প্রর্দশন করার জন্য উক্ত প্রতিষ্ঠানের মালিকদের নির্দেশনা দেওয়া হয়।
আজকের তদারকি কার্যক্রমে বাজারে ক্রেতা ও বিক্রেতাদের স্বাস্থ্যবিধি মানার অনুরোধসহ মাস্ক বিতরণ করা হয়। ন্যায্য মূল্যে ভোগ্য পণ্য প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে সেই লক্ষ্যে বাজার মনিটরিং কমিটি কর্তৃক প্রতিনিয়ত বাজার তদারকি কার্যক্রম চলমান থাকবে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..