1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিলেটের ভোলাগঞ্জ সাদা পাথর চুরি সিন্ডিকেট চক্র সক্রীয় হয়ে উঠেছে

  • আপডেট টাইম : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
  • ১১১৩ বার পঠিত

ডেস্ক রির্পোট :- সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ সাদা পাথর। জিরো পয়েন্টে অবস্থিত প্রকৃতিকন্যা পর্যটন কেন্দ্রের পাথর চুরি ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে কোম্পানীগঞ্জ থানার সেকেন্ড অফিসার সুকমল ভট্টাচার্যের বিরুদ্ধে। প্রশাসনের একাধিক ব্যক্তি ও স্থানীয়রা বলছেন, সাদা পাথর চুরি বিষয়ে থানার এসআই সুকমল ভট্টাচার্য অবগত আছেন। তিনি সুযোগ দিয়েছেন বলেই অপরাধীরা সরকারি সম্পত্তি চুরি করতে পেরেছে। সম্প্রতি রজমান মাসে পর্যটক কম থাকার সুবাদে রাতের আঁধারে অধিক হারে চুরি হচ্ছে সাদা পাথর। এতে সৌন্দর্য হারাচ্ছে পর্যটন কেন্দ্র। তবে এবার পুলিশ পাথর চুরির ঘটনায় গত বুধবার ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। জানা গেছে- গত মঙ্গলবার ভোর রাতে স্থানীয় প্রভাবশালী নেতা ও পুলিশের একজন লাইন ম্যানকে চাঁদা দিয়ে ভোলাগঞ্জ সাদা পাথর পর্যটন কেন্দ্রের পূর্ব পাড় থেকে পাথর চুরি করে উপজেলার কালাইরাগ ও কলাবাড়ীর এলাকায় ক্রাশার মিলে বিক্রি করা হয়। স্থানীয়দের অভিযোগ, সাদা পাথর পর্যটন কেন্দ্রটি ভারত সীমান্তবর্তী। দায়িত্বরত বিজিবি সদস্যদের সহযোগিতা ছাড়া এখান থেকে পাথর চুরি করা কোনোভাবেই সম্ভব নয়। পর্যটন কেন্দ্রের পাথর চুরি ঘটনা স্থানীয় সংবাদ কর্মীরা জানতে পারায় তড়িঘড়ি করে পুলিশ চোরাইকৃত পাথরের একটি ট্রাক্টরসহ দুইজনকে গ্রেপ্তার করেছেন।
তথ্য অনুযায়ী কলাবাড়ী এলাকায় অবস্থিত ক্রাশার মিলে গেলে দেখা যায়, পাথরবাহী একাধিক ট্রাক্টর দিয়ে পাথর পরিবহন করে মিলে রাখা হয়েছে। নাম প্রকাশে অনুচ্ছিক সাদা পাথর পর্যটন স্পট এলাকার বাসিন্দা জানান- পর্যটন স্পটের পাথর চুরি করে একটি প্রভাবশালী মহল সৌন্দর্য নষ্ট করছে। এভাবে চুরি করা হলে কয়েক মাসের মধ্যে পর্যটন কেন্দ্রের সব পাথর শেষ হয়ে যাবে। এতে করে ভ্রমণ পিপাসুরা এখানে আসার আগ্রহ হারাবেন। পর্যটন সংশ্লিষ্ট কর্মজীবীরাও বেকার হওয়ার আশঙ্কায় রয়েছেন। থানার সেকেন্ড অফিসার সুকমল ভট্টাচার্য ভোলাগঞ্জ পর্যটন কেন্দ্র থেকে পাথর চুরির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাতের আঁধারে পাথর চুরি খবর পেয়ে থানা পুলিশ অভিযান চালিয়ে পাথর পরিবহনের গাড়িসহ সংশ্লিষ্ট আসামিদের আটক করেছে এবং মামলা দায়ের করা হয়েছে।’ অপরাধীদের সঙ্গে নিজের সংশ্লিষ্টতার অভিযোগ অস্বীকার করেন তিনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং জানান- পর্যটন কেন্দ্রের সৌন্দর্য বৃদ্ধি করা ও রক্ষা করা প্রশাসনের কাজ। পর্যটন স্পটের সৌন্দর্য ধরে রাখার জন্য উপজেলা প্রশাসনের সকল দপ্তর সর্বোচ্চ চেষ্টা করছে। জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) লুৎফুর রহমান বলেন- পাথর চুরির ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় একটি মামলা হয়েছে। তবে পুলিশের সংশ্লিষ্টতার বিষয়টি জানা নেই। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..