1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জে পুলিশের উপহার পেয়ে মহা খুশি বৃদ্ধা করফুন নেছা

  • আপডেট টাইম : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ৪২৪ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের পতনঊষার গ্রামের অসহায় বৃদ্ধা নারী করফুন নেছা মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে উপহারের ঘর পেয়ে মহা খুশি হয়েছেন। গত রোববার আনুষ্টানিকভাবে তাঁর হাতে ঘরের চাবি হস্তান্ত করা হয়েছে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে।
কমলগঞ্জ থানা পুলিশ সূত্রে জানা যায়, দেশের প্রতিটি থানায় মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ পুলিশের উদ্যোগে ভ‚মি ও গৃহহীন অসহায় পরিবারকে একটি ঘর উপহারের উদ্যোগ নেওয়া হয় বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে। কমলগঞ্জ থানায় বেশ কিছু ভ‚মিহীন মানুষ আবেদন করলেও যাচাই বাছাই করে পতনঊষার গ্রামের করফুন নেছাকে উপহারের ঘর দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রায় আড়াই লক্ষ টাকা ব্যায়ে ৪৬০ বর্গফুট আয়তনের দুই কক্ষ, বারান্দা ও বাথরুমসহ ঘর নির্মাণ করে দেওয়া হয়। ঘরের শুরু থেকে শেষ পর্যন্ত নির্মাণ কাজের দেখাশোনা করেন শমশেরনগর পুলিশ ফাঁড়ির সহকারী উপ পরিদর্শক (এএসআই) এনামুল হক।
উপহারের নতুন ঘর পেয়ে অসহায় বৃদ্ধা করফুন নেছা বলেন, আমি গরীব মানুষ জীবনে ভাবিনি মরার আগে পাকা ঘরে থাকতে পারবো। আমার দুই ছেলে আছে। তাঁরা কাজ করে সংসার চালায়। যাচাই বাছাইয়ে উপহারের ঘরে আমার নাম আসে। পুলিশ সবকিছুর দায়িত্ব নিয়ে আমার ঘর নির্মাণ করে দিয়েছেন। বৃদ্ধ বয়সে পরিবারের সবাইকে নিয়ে দালান ঘরে বসবাস করছি নিজের কাছে অনেক ভালো লাগছে।
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান বলেন, মুজিববর্ষ উপলক্ষে সারা বাংলাদেশের সকল থানায় একটি করে আধুনিক সুবিধাসম্পন্ন পরিবেশবান্ধব ও টেকসই ঘর উপহার দেওয়া হয়েছে ভ‚মিহীন ও গৃহহীনকে। করফুন নেছার ঘর নির্মাণের শুরু থেকে শেষ পর্যন্ত আমরা তদারকি করেছি। একজন অসহায় বৃদ্ধা নারীকে পুলিশের পক্ষ থেকে ঘর উপহার দিতে পেরে অনেক ভালো লাগছে।
উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে বাংলাদেশ পুলিশ দুটি মানবিক ও প্রশংসনীয় উদ্যোগ করে। এ লক্ষ্যে মৌলভীবাজার জেলার ৭ টি থানায় ৭টি গৃহহীন পরিবারকে বাড়ি নির্মাণ করে দিল পুলিশ। বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) প্রত্যক্ষ তত্বাবধানে দেশের প্রতিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক চালু এবং গৃহহীন অসহায় মানুষের জন্য টেকসই গৃহ নির্মাণ কার্যক্রম শুরু করা হয়েছে। গত বুধবার (১০ এপ্রিল) সকাল ১১ টায় আইজিপি ড. বেনজীর আহমেদ এর উপস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ভার্চুয়ালী এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..