1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিধিনিষেধের পরিবর্তন হলেও পুলিশের কার্যক্রম চলবে আগের মতোই

  • আপডেট টাইম : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১
  • ২৪২ বার পঠিত

অনলাইন ডেস্ক: লকডাউনের বিধিনিষেধের ক্ষেত্রে কিছু পরিবর্তন আনা হলেও পুলিশের কার্যক্রম চলবে আগের মতোই। চেকপোস্টে তল্লাশি চলবে এবং ঘরের বাইরে বের হতে হলে মুভমেন্ট পাস নিতে হবে। পুলিশ সদর দফতর ও ঢাকা মহানগর পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন এসব তথ্য। রবিবার (২৫ এপ্রিল) থেকে বিভিন্ন শপিং মল ও বিপণীবিতান খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে সরকার। শুক্রবার (২৩ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিং মল খোলা রাখার নির্দেশনা দেওয়া হয়। মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে এই নির্দেশনা জারি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে বলা হয়।আগামী ২৮ এপ্রিল পর্যন্ত কঠোর বিধিনিষেধ জারি করা আছে। রবিবার থেকে দোকান পাট খুলে যাচ্ছে। এই সময়ে মার্কেটে যেতে ক্রেতা-বিক্রেতাদের লাগবে মুভমেন্ট পাস। যদিও শপিং মল খোলার বিষয়ে জারি হওয়া প্রজ্ঞাপনে এ বিষয়ে কোনও নির্দেশনা দেওয়া হয়নি।

এসব বিষয়ে জানতে চাইলে পুলিশ সদর দফতরের জনসংযোগ বিভাগের এআইজি সোহেল রানা বাংলা ট্রিবিউনকে বলেন, চলাচল নিয়ন্ত্রণে সরকারের বিধিনিষেধ চলমান রয়েছে। চলাচল নিয়ন্ত্রণে ও সহযোগিতার জন্য যেহেতু মুভমেন্ট পাস চালু করা হয়েছে, সেটা এখনও প্রয়োজন হবে তাদের জন্য, যারা জরুরি সেবার সঙ্গে যুক্ত নন। ইতোমধ্যে আমরা বিষয়টি শেয়ার করেছি কার কার মুভমেন্ট পাস লাগবে না। সরকারও বিষয়টি পরিষ্কার করে বলেছে কারা কারা জরুরি সেবার সঙ্গে জড়িত। তাদের ছাড়া বাকিদের বের হওয়ার জন্য মুভমেন্ট পাস নেওয়ার পরামর্শ দিচ্ছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার ইফতেখায়রুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, লকডাউনের বিধিনিষেধ যতদিন থাকবে সেই পর্যন্ত পুলিশের চেকপোস্টে তল্লাশি অব্যাহত থাকবে। লকডাউন যেদিন শেষ হবে সেদিন থেকে নতুন করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পরবর্তী যে নির্দেশনা দিবে সেই অনুযায়ী পুলিশের কার্যক্রম চলবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..