1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে সংলাপে ইসি

  • আপডেট টাইম : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ১৯৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ইলেকট্রনিক ও কয়েকটি অনলাইন মিডিয়ার গণমাধ্যম সাংবাদিকদের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) সংলাপ শুরু হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) বেলা ১১টা ৮ মিনিটে সাংবাদিকদের সঙ্গে সংলাপে বসতে যাচ্ছে ইসি। আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ করতে অংশীজনদের মতামত নিতেই এ সংলাপের আয়োজন। এর আগে তিন দফা সংলাপ শেষ করেছে ইসি।

ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান বলেন, নির্বাচন কমিশনের সম্মেলন কক্ষে সংলাপটি অনুষ্ঠিত হচ্ছে। এতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল সভাপতিত্ব করছেন। এছাড়া অন্য চার নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন। তিনি বলেন, এবার ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে হাতেগোনা দু-তিন জন অনলাইন সাংবাদিকদের আমন্ত্রণ জানানো হয়েছে।

এর আগে, প্রিন্ট মিডিয়ার সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে গত ৬ এপ্রিল সংলাপে বসেছিল ইসি। এতে তারা ইসিকে সব বিতর্কের ঊর্ধ্বে উঠে দলগুলোর আস্থা অর্জনের পরামর্শ দেন। এছাড়া নির্বাচনে জেলা প্রশাসকদের পরিবর্তে ইসির নিজস্ব কর্মকর্তাদের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ এবং বিভাগভিত্তিক একাধিক দিনে নির্বাচন অনুষ্ঠানের সুপারিশও করেন।

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন বর্তমান কমিশন দায়িত্ব নিয়েই সংলাপের আয়োজন করে। এর আগে শিক্ষাবিদ ও বিশিষ্ট নাগরিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদিকদের সঙ্গে তিন দফায় সংলাপ করেছে ইসি। সংলাপে আমন্ত্রিতরা ইসির সঙ্গে বৈঠকে বসে ইলেকট্রনিক ভোটিং মেশিনের সীমিত ব্যবহার, নির্বাচনের সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিজেদের অধীনে আনা, দলগুলোর আস্থা অর্জনসহ একগুচ্ছ প্রস্তাব দেন। নির্বাচন কমিশন এরপর নারী নেত্রীদের সঙ্গে বসতে পারে। সবশেষে বসবে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..