1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নিউমার্কেট এলাকায় বিপুলসংখ্যক পুলিশের জমায়েত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ৩৬২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : প্রায় তিন ঘণ্টাব্যাপী নিউমার্কেট এলাকার বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী-কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বেলা পৌনে ১টার দিকে ঘটনাস্থলে এসেছে বিপুলসংখ্যক পুলিশ সদস্য। তবে শিক্ষার্থী ও ব্যবসায়ীরা এখনো মুখোমুখি অবস্থানে রয়েছেন।

জানা গেছে, গতকাল সোমবার রাত ১১টার দিকে নিউমার্কেটে ঢাকা কলেজ তিন শিক্ষার্থীর কাপড় কিনতে গেলে দোকাদারের সঙ্গে কথা কাটাকাটি হয়। এ সময় তিন শিক্ষার্থীকে মারধর করেন ব্যবসায়ীরা। পরে ঢাকা কলেজের আবাসিক শিক্ষার্থীরা নিউমার্কেট এলাকায় এসে ভাঙচুর চালান। শুরু হয় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ। দফায় দফায় চলে ধাওয়া পাল্টা ধাওয়া। এ সময় রাবার বুলেট ও টিয়ারগ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই ঘটনার জেরে আজ মঙ্গলবার সকাল থেকে শিক্ষার্থীরা সড়কে নেমে আসে। তার সকাল থেকেই সায়েন্সল্যাব এলাকায় সড়ক বন্ধ করে দেন তারা।

ব্যবসায়ীরর বলছেন, সকালে ব্যবসায়ীদের মার্কেটে প্রবেশে বাধা দেয় শিক্ষার্থীরা। পরবর্তী সময়ে ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে শিক্ষার্থীদের ধাওয়া দেয়।

এরপর দুই পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। মুখোমুখি অবস্থান নিয়ে দফা-দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া দেন। এ সময় অনেককে লাঠি সোটা নিয়েও ধাওয়া দিতে দেখা গেছে। উভয়পক্ষ বিভিন্ন ভবনের ছাদে অবস্থান নিয়ে ইটপাটকেল ছুড়তে থাকে। ব্যবসায়ী ও দোকানের কর্মচারীরা মার্কেটের ছাদে এবং বিপুলসংখ্যক শিক্ষার্থী ঢাকা কলেজের একাডেমিক ভবনের ছাদে অবস্থান নিয়ে ইট-পাটকেল ছুড়ছেন।

গতকাল রাতের ঘটনার পর পুলিশ ঘোষণা দিয়ে ঘটনাস্থলে অবস্থান নিলেও কোনো পক্ষকে নমনীয় করতে পারেনি। এ সময় টিয়ারসেল নিক্ষেপের শব্দ শোনা যায়। সকাল থেকে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন থাকলেও তেমন অ্যাকশনে যেতে দেখা যায়নি তাদের। এ নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন পথচারীদের অনেকেই। তারা বলছেন, এত দীর্ঘ সময় ধরে সংঘর্ষ চললেও পুলিশ কার্যকর কোনো ব্যবস্থা নেয়নি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..