1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কাল খুলছে নলকা সেতুর এক লেন

  • আপডেট টাইম : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ৪২১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: ঈদ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ বাড়ছে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে। এ মহাসড়ক দিয়ে দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের ২২ জেলার মানুষ চলাচল করে। সড়কপথে চলাচলের জন্য এ মহাসড়কে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আগামীকাল সোমবার সকালে খুলে দেওয়া হবে নবনির্মিত নলকা সেতুর এক লেন।

এ ছাড়া মহাসড়কজুড়ে সৃষ্ট অসংখ্য খানাখন্দ সংস্কার করা হচ্ছে। এ জন্য সড়ক বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। আজ রবিবার ভোর থেকে মহাসড়কজুড়ে এ চিত্র দেখা যায়।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান বলেছেন, বঙ্গবন্ধু সেতু হয়ে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের ১৬ জেলা ও দক্ষিণের ছয় জেলায় চলাচলকারী যানবাহনের জন্য বঙ্গবন্ধু সেতু গোলচত্বর থেকে সিরাজগঞ্জ রোড হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ২২ কিলোমিটার মহাসড়ক ব্যবহারের বিকল্প নেই। প্রতিবছরেই ঈদ মৌসুমে এ মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ সৃষ্টি হওয়ায় যানজটে নাকাল হতে হয় যাত্রীদের। প্রতিদিন এ মহাসড়ক দিয়ে ২০ থেকে ২১ হাজার যানবাহন চলাচল করে। আর ঈদের সময়ে ৩২ থেকে ৩৫ হাজার যানবাহন চলাচল করে।

এ বছর মহাসড়কজুড়ে চলা নির্মাণকাজ ও অসংখ্য খানাখন্দ যানজটের আতঙ্ক বৃদ্ধি করেছে। সড়ক বিভাগের পক্ষ থেকে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে সৃষ্ট খানাখন্দ সংস্কার, কড্ডা-পাঁচলিয়াসহ বেশ কয়েকটি পয়েন্টে অস্থায়ীভাবে রাস্তা প্রশস্তকরণসহ আগামীকাল ২৫ এপ্রিল ফুলজোড় নদীর ওপর নির্মিত নলকা সেতুর ঢাকা-উত্তরবঙ্গগামী লেন চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া প্রায় ৪৫০ জন পুলিশ সদস্য তিন ভাগে ভাগ হয়ে পালাক্রমে দায়িত্ব পালন করবেন। যানবাহনের যে চাপ রয়েছে, লেন মেনে গাড়ি চললে যানজট সৃষ্টির আশঙ্কা নেই।

বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পি বলেন, সেতুর সংযোগ সড়কের অবস্থা ভালো। দুর্ঘটনা ঘটলে সড়কে সমস্যা তৈরি হয়। আশা করি এবার যানজট হবে না। ঈদে সেতুর টোলপ্লাজার ১৯টি লেন চালু থাকবে। বঙ্গবন্ধু সেতু দিয়ে প্রতিদিন ২১ হাজার যানবাহন চলাচল করে। আর ঈদের আগে পাঁচ দিন ও পরের পাঁচ দিন সেতু দিয়ে গড়ে প্রতিদিন ৩৫ হাজার যানবাহন চলাচল করে। এ জন্য মহাসড়কে যানবাহনের চাপ থাকে।

নলকা সেতুর প্রকল্প ব্যবস্থাপক এখলাস উদ্দিন বলেন, ঈদে মহাসড়কে যানজট নিরসনে কাজ করা হচ্ছে। আশা করি, এবার যানজট হবে না। যানজট নিরসনে আগামীকাল নলকা সেতু ঢাকা থেকে উত্তরাঞ্চলমুখী লেন চালু করা হবে। এ জন্য দ্রুতগতিতে কাজ করা হয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..