1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঈদ যাত্রা : প্রতিদিন ৫৩ হাজার যাত্রী ট্রেনে ঢাকা ছাড়তে পারবেন

  • আপডেট টাইম : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ৪৭৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার জানিয়েছেন, ঈদ যাত্রায় প্রতিদিন ৫৩ হাজার যাত্রী ট্রেনে রাজধানী ঢাকা ছাড়তে পারবেন। এরমধ্যে শুধুমাত্র আন্তঃনগর ট্রেনে আসন থাকবে প্রায় ২৭ হাজার। এখন সবাই যদি ট্রেনে যেতে চান সেটা কোনো অবস্থাতেই সম্ভব না।

আজ সোমবার (২৫ এপ্রিল) কমলাপুর রেলস্টেশনের নিজ কার্যালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মাসুদ বলেন, ঈদে চাপ হবে এটা জেনেই আন্তঃনগর ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন করা হয়েছে। এছাড়া দুটি স্পেশাল ট্রেনও সংযোজন করা হয়েছে, যেটি ২৯ এপ্রিল থেকে চলাচল করবে।

ট্রেনের টিকিটের কোটা বরাদ্দের প্রসঙ্গে তিনি বলেন, করোনার কারণে যে কোটা প্রথা বাতিল করা হয়েছে এখনও সেটি বলবৎ আছে। শুধুমাত্র রেলওয়ের ২ শতাংশ এবং ইমার্জেন্সি ২ শতাংশ কোটা চালু আছে। টিকিট অনলাইনে অর্ধেক এবং কাউন্টারে বাকি অর্ধেক বিক্রি হচ্ছে।

আজ ২৯ এপ্রিলের অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, আজ দুটি ঈদ স্পেশাল ট্রেনের টিকিটও বিক্রি শুরু হয়েছে। এগুলোর একটি যাবে দেওয়ানগঞ্জ এবং অন্যটি খুলনায়। সবমিলিয়ে ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে প্রতিদিন ২৭ হাজার ৭০০ আসনের টিকিট বিক্রি করছি।

আগামীকাল ৩০ এপ্রিলের টিকিট বিক্রি হবে বলেও জানান তিনি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..