1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অবশেষে সাদুল্লাপুরে তিন ইউপি’র তপসিল ঘোষণা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ৫২৬ বার পঠিত

লিমা আক্তার :: গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ১১ ইউনিয়নের মধ্যে ইতিমধ্যে গত ৩১ জানুয়ারী ৮ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।এরই মধ্যে সাদুল্লাপুর কে পৌরসভা গঠনের নিমিত্তে গেজেট প্রকাশিত হয়।

এ নিয়ে কামারপাড়া,জামালপুর ও বনগ্রাম তিন ইউনিয়নে সীমানা জঠিলতায় নির্বাচন স্থগিত থাকে।

অবশেষে সোমবার ( ২৫ এপ্রিল) সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে স্থগিতকৃত ওই তিন ইউনিয়নের তফসিল ঘোষণা করা হয়েছে। এ খবর মুহুর্তের মধ্যে জানাজানি হলে আনন্দ উল্লাসে মেতে উঠে উৎসাহী সম্ভাব্য প্রার্থী ও সাধারণ ভোটারেরা।

জানা যায়, সাদুল্লাপুরকে পৌরসভা বাস্তবায়নের জন্য উপজেলার জামালপুর, বনগ্রাম ও কামারপাড়া ইউনিয়নের ১৬টি মৌজা নিয়ে প্রাথমিক গেজেট প্রকাশিত হয়। ইতিমধ্যে সাদুল্লাপুর উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ৮টি ইউপির ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এসময় আইনী জঠিলতায় জামালপুর, বনগ্রাম ও কামারপাড়া ইউনিয়নে নির্বাচন করা সম্ভব হয়নি।

সৃষ্ট জটিলতায় তিনটি ইউনিয়নের সম্ভাব্য প্রার্থী ও সাধারণ ভোটারদের মধ্যে চাপা ক্ষোভের সৃষ্টি হয়। এরই মধ্যে উপজেলার ওই তিনটি ইউনিয়নসহ আগামী ১৫ জুন ১৩৫টি ইউনিয়ন পরিষদ (ইউপি), ৬টি পৌরসভা ও একটি উপজেলা পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠানের লক্ষে তফসিল ঘোষণা করা হয়েছে।

সোমবার (২৫ এপ্রিল) নির্বাচন কমিশন-ইসি’র সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এসব নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিলে বলা হয় পূর্বের সীমানায় নির্বাচন অনুষ্ঠিত হবে। সবগুলোতেই ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

স্থানীয় সরকারের এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ মে, বাছাই ১৯ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন।

এদিকে এই তফসিল ঘোষণার পর থেকে সাদুল্লাপুর উপজেলার জামালপুর, বনগ্রাম ও কামারপাড়া ইউনিয়নের বিভিন্ন স্থানে ভোটারদের পটকা ফুটানোসহ মিষ্টি বিতরণ করে আনন্দ উল্লাস করতে দেখা গেছে। সেই সঙ্গে চলছে ভোটার ও সম্ভাব্য প্রার্থীদের মধ্যে নানা হিসাব-নিকাশ। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে তফসিলের স্ট্যটার্স পোষ্ট দিয়েছেন। সবমিলে সরব হয়ে উঠেছে জামালপুর, বনগ্রাম ও কামারপাড়া ইউনিয়নের বাসিন্দারা।

বনগ্রাম ইউনিয়নের সদস্য পদে সম্ভাব্য প্রার্থী হোসনে আরা চাম্পা জানান, প্রায় দেড় বছর আগে থেকে নির্বাচনে অংশগ্রহণ করার প্রস্তুতি নিয়েছেন। এরই মধ্যে পৌরসভা গঠন প্রক্রিয়ায় পিছিয়ে যায় ভোটগ্রহণ। অবশেষে তফসিল ঘোষণা হওয়ায় অনেকটাই ভালো লাগছে। সংরক্ষিত নারী সদস্য পদে তিনি নির্বাচন করবেন। জয়ী হতে পারলে সমাজের অবহেলিত ও পিছিয়ে পড়া মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করবেন।

জামালপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম রেজা বলেন, নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে নির্বাচন হতে যাচ্ছে। এ নিয়ে এলাকায় আনন্দের জোয়ার বইছে। এই আনন্দ ভাগাভাগি করতে সোমবার গভীর রাত পর্যন্ত ভোটারদের মিষ্টি খাওয়ানো হয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..