1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৯:৪৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
র্অথপাচাররে প্রতবিদেন দতিে বলিম্বে আদালতরে উষ্মা প্রকাশ, ট-িটোয়ন্টেি বশ্বিকাপে র্সবোচ্চ উইকটেরে মালকি সাকবি,পঁেয়াজরে জ্বালায় অস্থরি বাণজ্যিমন্ত্রী! ,‘বঙ্গবন্ধু শখে মুজবি কুইজ’ লটারতিে বজিয়ী ১০০ জন, বাংলাদশেে সব র্ধমরে মানুষরে সহাবস্থান চায় যুক্তরাজ্য: হাইকমশিনার, তৃতীয় ধাপে ঢাকা ও ময়মনসংিহ বভিাগে নৌকা পলেনে যারা, ডঙ্গেু নয়িে হাসপাতালে ১৭৯ জন, মৃত্যু একজনরে, সরকার সাম্প্রদায়কিতা সৃষ্টি করে বএিনপকিে দায়ী করছ:ে ফখরুল, ওবায়দুল কাদরেরে স্বাক্ষর জাল: উপজলো ভাইস-চয়োরম্যান কারাগারে সাম্প্রদায়কি হামলায় জড়তিরা যে দলরেই হোক বচিার হব:ে আইনমন্ত্রী, টকিা নয়িে বাংলাদশেে এলে কোয়ারন্টোইন লাগবে না

মহা মহাবিপদ সচেতন না হলে সামনে!

  • আপডেট টাইম : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ১১৫ বার পঠিত

অনলাইন ডেস্ক: বিশ্বব্যাপী দেখা দিয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। করোনার সংক্রমণে কুপোকাত বাংলাদেশও। পার্শ্ববর্তী দেশ ভারতে প্রাণঘাতী এই ভাইরাসের ভয়াবহতা আরও ব্যাপক। দেশে গত একমাস ধরে প্রতিদিন গড়ে প্রায় ১০০ এর আশে পাশে মানুষ মৃত্যুবরণ করছেন। দেশে করোনায় মৃত্যুর সংখ্যাও ১১ হাজার ছাড়িয়েছে। করোনা মোকাবিলায় দেশে গত ১৩ এপ্রিল থেকে দেয়া হয়েছে কঠোর লকডাউন। ২ ধাপে বাড়িয়ে এরই মধ্যে তৃতীয় ধাপে আরও এক সপ্তাহ (৫ মে পর্যন্ত) বাড়ানো হয়েছে এই লকডাউন। যদিও অর্থনীতির কথা চিন্তা করে দেশের দোকানপাট সীমিত আকারে খুলে দেয়া হয়েছে। কিন্তু দোকান খোলার প্রথম দিনই যে চিত্র গণমাধ্যমে উঠে এসেছে, তা উদ্বেগজনক। স্বাস্থ্যবিধি মানার কথা বলা হলেও তা বেশিরভাগই উপেক্ষিত হয়েছে। মাস্ক নেই, থাকলেও থুতনির নীচে, গায়ে গা লাগিয়ে ভিড় করে থাকাসহ নানা নেতিবাচক চিত্র দেখা গেছে রাজধানীসহ সারাদেশের মার্কেটগুলোতে।

ভারতে এই মুর্হূতে করোনার পরিস্থিতি সারাবিশ্বের মধ্যে সবচেয়ে ভয়ংকর। নির্বাচন, ধর্মীয় জমায়েত ও অপ্রয়োজনীয় নানা কারণে সেদেশের সংক্রমণ মাত্রা ছাড়িয়েছে বলে ধারণা করা হচ্ছে। প্রতিদিন কয়েক হাজার মৃত্যু ও তিন লাখের বেশি মানুষ করোনাক্রান্ত হচ্ছে দেশটিতে। আমাদের দেশেও কী এর প্রভাব পড়তে পারে? করোনা থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মানার বিকল্প একেবারেই নেই। ভ্যাকসিনকে সর্বশেষ ভরসা বলা হলেও ভ্যাকসিন স্বল্পতা ও অপ্রাপ্তি আরেক বিপদকে সামনে টেনে এনেছে। কাজেই অহেতুক ঘোরাঘুরি আর অসতর্ক না হয়ে প্রয়োজন সর্বোচ্চ সতর্কতা, নাহলে সামনে ভারতে মতো মহা মহাবিপদ হয়তো অপেক্ষা করছে আমাদের জন্য। এমনটাই মনে করছেন দেশের স্বাস্থ্যবিদগণ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..