1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:১৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

টুইটার কেনা সাময়িক স্থগিত করল ইলন মাস্ক

  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ মে, ২০২২
  • ১৭৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: টুইটার কেনা সাময়িকভাবে স্থগিত করেছেন ইলন মাস্ক। হঠাৎ করেই শুক্রবার টুইটারের সঙ্গে ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে চুক্তি স্থগিতের ঘোষণা দেন তিনি।

স্পাম আর ভুয়া অ্যাকাউন্টের কারণে এই চুক্তি স্থগিত করা হয় বলে বার্তা সংস্থা রয়টার্স শুক্রবার এক প্রতিবেদনে জানিয়েছেন।

এক টুইটে মাস্ক বলেছেন, ‘টুইটারের মোট ব্যবহারকারীর ৫ শতাংশেরও কম অ্যাকাউন্ট স্প্যাম বা ভুয়া। এমন হিসাব আমলে নিয়েই টুইটার কেনার চুক্তি অস্থায়ীভাবে স্থগিত করা হয়েছে।’

এর আগে চলতি মাসের শুরুতে প্রতিষ্ঠানটি ধারণা করেছিল যে ভুয়া বা স্প্যাম অ্যাকাউন্টগুলো টুইটারের দৈনিক সক্রিয় ব্যবহারকারীদের ৫ শতাংশেরও কম। প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, মাস্কের সঙ্গে টুইটার বিক্রির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না আসা অবধি তারা বেশ কয়েকটি ঝুঁকির সম্মুখীন হয়েছে। এর মধ্যে বিজ্ঞাপনদাতারা টুইটারে আরও বিনিয়োগ করবে কি না, সে বিষয়ে তাঁরা নিশ্চিত নন।

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি টেসলা ইনকরপোরেটেড ও স্পেস এক্সের প্রধান মাস্ক এর আগে জানিয়েছিলেন, টুইটার কিনে নেওয়ার পর তাঁর অগ্রাধিকারভিত্তিক কাজগুলোর মধ্যে একটি হবে টুইটার থেকে স্প্যাম বট অপসারণ করা।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের দুই জ্যেষ্ঠ কর্মকর্তা প্রতিষ্ঠান ছাড়ছেন। টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা পরাগ আগারওয়াল গত বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন। ওই দুই কর্মকর্তা টুইটারের ভোক্তা ও রাজস্ব বিভাগের দায়িত্বে নিয়োজিত ছিলেন। টুইটারের ভোক্তা বিভাগের প্রধান কেভন বেকপুর ও রাজস্ব বিভাগের প্রধান ব্রুস ফ্যালক উভয়ই গত বৃহস্পতিবার নিজ নিজ টুইটে জানিয়েছেন, টুইটার ত্যাগের বিষয়টি তাঁদের নিজের নয়। বেকপুর তাঁর টুইটে এখনো পিতৃত্বকালীন ছুটিতে রয়েছেন উল্লেখ করে লিখেছেন, ‘পরাগ আমাকে চলে যেতে বলেছিলেন। আমাকে তিনি বলেছেন যে তিনি টিমকে অন্য দিকে নিয়ে যেতে চান।’

এদিকে, ব্রুস ফ্যালক তাঁর টুইটে লিখেছেন, ‘স্পষ্ট করে বলতে চাই, আমিও (পরাগের হাতে) বরখাস্তের শিকার।’

২০২৩ সালের শেষ নাগাদ সাড়ে ৭ বিলিয়ন ডলার বার্ষিক রাজস্ব আয় এবং দৈনিক ৩১৫ মিলিয়ন ব্যবহারকারী আনার লক্ষ্য নির্ধারণ করেছিল টুইটার।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..