1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১২:৪১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সৌদি বাদশাহ

  • আপডেট টাইম : সোমবার, ১৬ মে, ২০২২
  • ৫৭ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ। জেদ্দায় বাদশাহ ফয়সাল বিশেষায়িত হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সেখানে তার শারীরিক পরীক্ষার পর চিকিৎসা দেওয়া হয়। আরব নিউজের এক প্রতিবেদনে তার বাড়ি ফেরার বিষয়টি নিশ্চিত করা হয়।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, সৌদি আরব ও দেশের বাইরের শুভাকাঙ্ক্ষীদের সমর্থনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেছেন তিনি।

এর আগে শনিবার (৭ মে) শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য তাকে জেদ্দার হাসপাতালে ভর্তি করা হয়।

বাদশাহ সালমান ইসলামের পবিত্র স্থানগুলোর সংরক্ষণকারী, ক্রাউন প্রিন্স ও ডেপুটি প্রধানমন্ত্রী হিসেবে দেড় থেকে দুই বছর দায়িত্ব পালন করেন। এরপর ২০১৫ সালে বিশ্বের শীর্ষ তেল রপ্তানিকারক দেশটির শাসক হন।

৮৬ বছর বয়সী বাদশা সালমান বিন আবদুল আজিজ ২০২০ সালে পিত্তথলির অস্ত্রোপচার করেছিলেন ও মার্চ মাসে তার হার্টের পেসমেকারের ব্যাটারি প্রতিস্থাপন করা হয়। কৃত্রিম পেসমেকার হলো ব্যাটারিচালিত পাতলা হাতঘড়ির মতো একটি জেনারেটর, যা বুকের ত্বকের নিচে ছোট্ট অস্ত্রোপচারের মাধ্যমে স্থাপন করা হয়।

এর বিশেষ ধরনের তার শিরার মধ্য দিয়ে হৃদ্‌যন্ত্রের সঙ্গে যুক্ত থাকে। এই যন্ত্রে তৈরি বার্তা হৃৎপিণ্ডে পৌঁছে স্পন্দন স্বাভাবিক ও নিয়মিত রাখে। ধারণা করা হচ্ছে, নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..