1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ভোক্তা অধিকার অভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা

  • আপডেট টাইম : সোমবার, ১৬ মে, ২০২২
  • ৪০১ বার পঠিত

স্টাফ রিপোর্টার :: ভোজ্য তেল ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চিত করা এবং অবৈধ মজুদ রোধ করার লক্ষে সমগ্র দেশের ন্যায় মৌলভীবাজার জেলাতেও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত হচ্ছে। এই লক্ষে আজ সোমবার (১৬ মে ২০২২) তারিখে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ধোপারহাট বাজার এবং শমসেরগঞ্জ বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয় কর্তৃক অভিযান পরিচালিত হয়।উক্ত অভিযানে র‌্যাব-৯ ফোর্সের সদস্যগণ সহযোগিতায় করেন। আজকের অভিযানে ৪ টি প্রতিষ্ঠানের গুদাম থেকে ৬,০৫০ লিটার ঈদের আগের ক্রয়কৃত পূর্বের দামের সয়াবিন তেল পাওয়া যায়, যেগুলো তারা অবৈধ মজুদ করে অতিরিক্ত দামে বিক্রি করছিলেন। মজুদকৃত ৬,০৫০ লিটার তেল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর আদেশে আটক করা হয় এবং আটককৃত তেলগুলো ক্রেতাদের কাছে ন্যায্য দামে বিক্রির ব্যবস্থা করা হয়।

উক্ত তদারকি অভিযানে অতিরিক্ত দামে তেল বিক্রয় করা, তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি করা, প্রতিশ্রুতী অনুযায়ী পণ্য বিক্রয় না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, পিন্টু ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, শমসেরগঞ্জ বাজারে অবস্থিত মেসার্স মামুন ষ্টেশনারী ও ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, আটঘর এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা জরিমান ও তা আদায় করা হয়। এছাড়াও অতিরিক্ত দামে ভোজ্য তেল বিক্রয় করা ও তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি করা এবং সঠিক তথ্য না দেওয়ার কারণে ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ ষ্টোর, পিন্টু ভেরাইটিজ স্টোর ও শমসেরগঞ্জ বাজারে অবস্থিত আটঘর এন্টারপ্রাইজকে সিলগালা করে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়। উক্ত প্রতিষ্ঠানগুলোর মজুদকৃত ৬,০৫০ লিটার তেল আটক করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মোবাইল টিম উপস্থিত থেকে ক্রেতাদের নিকট পূর্বের দামে বিক্রয় করা হয়।

সকল ব্যবসায়ীকে পূর্বের তেল পূর্বের দামেই বিক্রির নির্দেশনা দেওয়া হয়। ন্যায্য দামে এবং সঠিকভাবে ভোজ্য তেল প্রাপ্তি নিশ্চত করার লক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলামন থাকবে। আজকের অভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

 

 

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..