1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১২:৪০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

রেকর্ড গড়ে রিটায়ার্ড হার্ট তামিম

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ মে, ২০২২
  • ৪১ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: চট্টগ্রাম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে নিজের ক্র্যাপের ব্যাথার বিষয় মুশফিকের সঙ্গে আলোচনা করেন তামিম ইকবাল।
চট্টগ্রামে ব্যাট হাতে মঙ্গলবার (১৭ মে) শ্রীলঙ্কার বোলারদের পিটিয়ে তুলাধুনা করেন তামিম ইকবাল। প্রথম ইনিংসে দ্বিতীয় সেশন শেষে চা বিরতিতে যায় বাংলাদেশ। এরপর ফের মাঠে নামে টাইগাররা। কিন্তু হঠাৎ তামিমের পরিবর্তে মাঠে লিটন দাস। ক্রিকেটপ্রেমীরা অবাক হবার আগেই জানা যায়, রিটায়ার্ড হার্ট হয়েছেন তামিম। ব্যাটিং করার সময় দেখা গেছে তিনি ক্র্যাপের ব্যথায় ভুগছিল। তিনি টেস্ট ক্যারিয়ারে ৫ হাজার রানের মাইলফল স্পর্শ করেন। এই রেকর্ড গড়তে তামিমের প্রয়োজন ছিল ১১৭ রান। তৃতীয় দিন বেশ ঠান্ডা মাথায় ব্যাট চালিয়ে তিনি টেস্ট ক্যারিয়ারে ৫ হাজার রান পূর্ণ করেন। এছাড়া মঙ্গলবার ৪৮৪৮ রানে চট্টগ্রাম টেস্ট শুরু করেন তামিম। এদিন প্রথম ইনিংসে ৮৫ রান করতেই মুশফিককে পেছনে ফেলেন বাঁহাতি ওপেনার। তামিম এখন বাংলাদেশের সর্বোচ্চ টেস্ট রানের সংগ্রাহক। ৬৬ ম্যাচে তামিমের রান ৪৯৩৭। আর মুশফিকের সংগ্রহ ৮১ ম্যাচে ৪৯৩২ রান।

এছাড়া ব্যাট হাতে শ্রীলঙ্কার বিপক্ষে তামিম মঙ্গলবার (১৭ মে) ভালোই জবাব দিয়েছেন। এমনকি টেস্ট ক্যারিয়ারে ১০তম সেঞ্চুরিও করেছে টাইগার এই ওপেনার। ১৬২ বলে পূর্ণ করেন সেঞ্চুরি। আর চট্টগ্রাম টেস্টে এটি তামিমের দ্বিতীয় সেঞ্চুরি।

এদিকে বেশ ঠান্ডা মাথায় ব্যাট চালিয়ে জয় টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি পূর্ণ করে। যা দেশের মাটিতে প্রথম। ১১০ বলে ৮টি চারের মারে ফিফটি করেন তরুণ এই ব্যাটসম্যান। তিনি এর আগে প্রথম হাফ সেঞ্চুরি করেন নিউজিল্যান্ডের মাটিতে। এরপর প্রথম সেঞ্চুরির স্বাদ পান দক্ষিণ আফ্রিকার মাটিতে। ৫ টেস্টের ক্যারিয়ারে ২ হাফ সেঞ্চুরি ও ১ সেঞ্চুরি করেছে জয়। তবে চট্টগ্রাম টেস্টে তারাহুড়ো করে রান তুলতে গিয়ে ব্যক্তিগত ৫৮ রানে আউট হন জয়।

এছাড়া রেকর্ডবুকে নিজের নাম লেখানো যে কোনো ক্রিকেটারের জন্য বিশেষ এক মুহূর্ত। তা যদি নিজের ঘরের মাঠে হয় তাহলে সেই আনন্দ অধিকতর স্মরণীয় হয়ে থাকে। শ্রীলঙ্কার বিপক্ষে এমনই এক স্মরণীয় মুহূর্তের জন্য অপেক্ষা করছিল তামিমসহ পুরো চট্টগ্রামবাসী। তিনি ভক্তদের হতাশ করেনি। কদিন আগেও তামিমের ব্যাটিং নিয়ে ক্রিকেট পাড়ায় নানা গুঞ্জন শোনা যায়। কেউ বলেছে, ব্যাটিং ভুলে গেছে তামিম। আবার কেউ বলেছে, তার ব্যাটে ধার কমে গেছে। অবশেষে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে নিন্দুকদের মোক্ষম জবাব দিলেন তামিম।

এর আগে মঙ্গলবার সকালে বেশ ফুরফুরে মেজাজে ব্যাট চালিয়ে টেস্ট ক্যারিয়ারে ৩২তম হাফ সেঞ্চুরিও তুলে নিয়েছেন তামিম। তার ব্যাটে ভর করে ভালোই এগোচ্ছে বাংলাদেশ। তামিম ৭৮ বলে ৮টি চার হাঁকিয়ে ৫৬ রান তুলে।

এর আগে সোমবার (১৬ মে) লঙ্কান বোলারদের মনোবল ভেঙে দিতে তামিম-জয় ব্যাট হাতে দুর্দান্ত খেলে। তারা দুজন হাঁকিয়েছেন ৯টি বাউন্ডারি। যেখানে চারটি ৪ মেরেছেন তামিম। ৪ চারের সাহায্যে ৬৭.৩১ স্ট্রাইক রেটে ৫২ বলে ৩৫ রান নিয়ে প্রথমদিন শেষ করেন তিনি। মঙ্গলবার তৃতীয় দিন শুরু থেকে সতর্কতা অবলম্বন করেই ব্যাট চালায় তামিম-জয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..