1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১২:৫৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

শতকের পথে লিটন-মুশফিক, লিড দেখছে টাইগাররা

  • আপডেট টাইম : বুধবার, ১৮ মে, ২০২২
  • ৬৩ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁতে বেশি সময় নেননি মুশফিকুর রহিম। দিনের ১৬তম ওভারেই দেশের প্রথম ব্যাটার হিসেবে করে ফেলেছেন টেস্ট ক্রিকেটে ৫ হাজার রান। তবে অপেক্ষা রয়ে গেছে তার সেঞ্চুরির। আরেক অপরাজিত ব্যাটার লিটন দাসও সম্ভাবনা জাগিয়েছেন তিন অঙ্ক ছোঁয়ার। মুশফিকুর রহিম আর লিটন দাসের দুর্দান্ত ব্যাটিংয়ে আপাতত চোখে সর্ষেফুল দেখছেন শ্রীলঙ্কান বোলাররা। তৃতীয় দিনের শেষ সেশনের পর চতুর্থ দিনের প্রথম সেশনও পুরোটাই খেললেন বাংলাদেশের এই দুই ব্যাটার। টানা দুই সেশন ধরে লঙ্কান বোলারদের এককথায় শাসন করেছেন তারা। চতুর্থ উইকেটে মুশফিক-লিটনের ১৬৫ রানের জুটিতে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার গড়া রানের পাহাড় অতিক্রম করার পথে রয়েছে বাংলাদেশ।

বুধবার চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৩৮৫ রান। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৩৯৭ রান টপকে যেতে টাইগারদের প্রয়োজন আর মাত্র ১২ রান।

৩ উইকেটে ৩১৮ রান নিয়ে চতুর্থ দিন মাঠে নামে বাংলাদেশ। লিটন দাস ও মুশফিকুর রহিম যথাক্রমে ৫৪ ও ৫৩ রানে অপরাজিত থেকে এদিন ব্যাটিং শুরু করেন।

আগের দিনের ৫৩ রানের সঙ্গে বুধবার আর ১৫ রান যোগ করে প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে টেস্ট ক্রিকেটে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন মুশফিকুর রহিম। ২০০৫ সালে টেস্টে অভিষিক্ত মুশফিক নিজের ৮১ তম টেস্টে এই ইতিহাস গড়েন। সেশন শেষে ২২২ বল থেকে ৮৫ রান করে শতকের পথে আছেন তিনি।

মুশফিকের পাশাপাশি লিটন দাসও নিজের সহজাত ব্যাটিংয়ের মাধ্যমে শতকের কাছাকাছি পৌঁছে গিয়েছেন। ৫৪ রান নিয়ে চতুর্থ দিনে ব্যাট করতে নামা লিটন এখন সেঞ্চুরি থেকে আর মাত্র ১২ রান দূরে।

বুধবার সকালে চট্টগ্রামে বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলা শুরু হতে বিলম্ব হয়েছিল। সকাল দশটায় খেলা শুরুর কথা থাকলেও বৃষ্টির কারণে আধঘণ্টা পিছিয়ে এখন সাড়ে দশটায় মাঠে নেমেছেন খেলোয়াড়রা।

অ্যাঞ্জেলো ম্যাথিউসের ১৯৯ রানের লড়াকু ইনিংসে চড়ে প্রথম ইনিংসে ৩৯৭ রানের পাহাড় গড়ছিল শ্রীলঙ্কা। ১৫ মাস পর সাদা পোশাকের ক্রিকেটে ফিরে ৬ উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কাকে চারশ ছোঁয়ার আগে বেঁধে ফেলতে অবদান রেখেছিলেন অফ স্পিনার নাঈম হাসান। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ প্রথম ইনিংসে তামিমের অপরাজিত শতক ও জয়-লিটন-মুশফিকের অর্ধশতকে এখন চালকের আসনে রয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..