1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

আসামে ভয়াবহ বন্যায় ৭ জনের প্রাণহানি, নিখোঁজ ৬

  • আপডেট টাইম : বুধবার, ১৮ মে, ২০২২
  • ৪৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : দুই দিনের টানা বৃষ্টিতে ভয়াবহ বন্যার কবলে পড়েছে ভারতের আসাম। বন্যা ও ভূমিধসে এখন পর্যন্ত সাত জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। নিখোঁজ আছেন অন্তত ৬ জন। ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা।

সোমবার (১৬ মে) ভারতের আসাম রাজ্যে পাহাড়ি এলাকার রেলস্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনের বেশ কয়েকটি বগি প্রবল স্রোতে উল্টে যায়। ধ্বংসস্তূপে পরিণত হয় দিমা হাসাওয়ের নিউহাফলং রেলওয়ে স্টেশন। খবর এনডিটিভির।

পরে বিমান বাহিনীর সহায়তায় দুটি ট্রেন থেকে প্রায় ২ হাজার ৮০০ যাত্রীকে উদ্ধার করা হয়। গত দুই দিন ধরে দিমা হাসাওতে লুমডিং-বদরপুর স্টেশনে আটকা ছিলেন তারা। বন্যা ও ভূমিধসের কারণে অঞ্চলটিতে এ পর্যন্ত ১৮টি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

এদিকে, টানা বর্ষণের কারণে ধসে পড়েছে বহু রাস্তা। ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কয়েকটি সেতু।

বন্যা ও ভূমিধসে এরই মধ্যে বেশ কয়েকজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তলিয়ে গেছে আসামের ২০ জেলার বহু এলাকা। ক্ষতিগ্রস্ত হয়েছেন দুই লাখের বেশি মানুষ। এর মধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থা হোজাই এবং কাছাড় জেলার। বন্যা কবলিতদের সহায়তায় খোলা হয়েছে ৩৩ হাজার আশ্রয় কেন্দ্র। ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকায় পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা করছে স্থানীয় কর্তৃপক্ষ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..