1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত প্রায় ৮ লাখ, মৃত্যু ১৭৬২

  • আপডেট টাইম : শুক্রবার, ২০ মে, ২০২২
  • ১৬৩ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৮৯ হাজার ৪১৬ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৭৬২ জনের। শুক্রবার (২০ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫২ কোটি ৫৫ লাখ ৩০ হাজার ৯৯৫ জন।
মৃত্যু হয়েছে ৬২ লাখ ৯৬ হাজার ৯১৭ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬২ হাজার ২৮০ জন এবং মৃত্যু হয়েছে ১ জনের। কানাডায় করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৫৪৬ জন এবং মৃত্যু হয়েছে ২৪০ জনের।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৪৪৬ জন এবং মৃত্যু হয়েছে ১৩৯ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২০১ জন এবং শনাক্ত হয়েছেন ৮৮ হাজার ১৩০ জন। ইতালিতে আক্রান্ত ৩০ হাজার ৩১০ জন এবং মৃত ১০৮ জন।

রাশিয়ায় আক্রান্ত ৪ হাজার ৯২৭ জন এবং মৃত্যু ৯৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ২৮ হাজার ১০৫ জন এবং মৃত্যু ৪০ জন। ফ্রান্সে মৃত ৬৭ জন এবং আক্রান্ত ২৭ হাজার ৮৪২ জন। ব্রাজিলে মৃত ১১৫ জন এবং আক্রান্ত ১০ হাজার ৪১৫ জন। অস্ট্রেলিয়ায় মৃত ৫১ জন এবং আক্রান্ত ৫৪ হাজার ৭৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..