1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

কমলগঞ্জে বিশ্ব জীববৈচিত্র্য দিবস পালিত

  • আপডেট টাইম : রবিবার, ২২ মে, ২০২২
  • ৩৯ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধি: ‍’জীববৈচিত্র্য সংরক্ষন করি, সবার ভবিষ্যৎ নিশ্চিত করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে বিশ্ব জীববৈচিত্র্য দিবস-২০২২ পালিত হয়েছে। রোববার (২২ মে) সকাল ১০টায় উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকীছড়া ক্যাম্প এর ন্যাচার ইন্টারপ্রিটেশন সেন্টারে এ দিবসটি পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে লাউয়াছড়া জাতীয় উদ্যানে বন্যপ্রাণীর ফাদঁ উদ্ধার অভিযান ও পরিষ্কার পরিচ্ছন্ন করণ কর্মসূচি পালন করা হয়।
লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ ব্যবস্থাপনা কমিটির সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিকের সভাপতিত্বে ও বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শ্রীমঙ্গলের রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ মৌলভীবাজার এর সহকারী বন সংরক্ষক (এসিএফ) শ্যামল কুমার মিত্র। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি মো. সিদ্দেক আলী, কমিনিউটি ইকো ট্যুরিজমের কাজী শামছুল হক, পরিবেশ কর্মী জনক দেব বর্মা, আব্দুল মোসাদ্দিক, জীব বৈচিত্র রক্ষা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সালাহ্উদ্দিন শুভ প্রমুখ।
উল্লেখ্য, জীববৈচিত্র্য সম্পর্কে বিশ্ববাসীকে সচেতন করতে ১৯৯৩ সালের শেষদিকে দিবসটি পালনের জন্য ২৯ ডিসেম্বর নির্ধারণ করা হয়। কিন্তু পৃথিবীর অনেক দেশ এ দিবস পালন বন্ধ করে দিলে ২০০২ সালের ২২ মে দিবসটি পুননির্ধারণ করে জাতিসংঘের সাধারণ পরিষদ। তখন থেকে প্রতিবছর ২২ শে মে এ দিবসটি আন্তর্জাতিকভাবে পালিত হচ্ছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..