1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১২:৪৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

খনিতে ১০ লাখ টাকার হীরা পেলেন গৃহবধূ

  • আপডেট টাইম : বুধবার, ২৫ মে, ২০২২
  • ৫০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ভারতের মধ্যপ্রদেশের পান্না জেলার এক গ্রামের গৃহবধূ একটি অগভীর খনিতে দুই দশমিক আট ক্যারেটের হীরা পেয়েছেন। যার বাজার মূল্য ১০ লাখের বেশি হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এনডিটিভির খবরে বলা হয়, গৃহবধূ চামেলি বাই ও তার স্বামী কৃষক অরবিন্দ সিং চলতি বছরের মার্চ মাসে কৃষ্ণ কল্যাণপুর পাটি এলাকায় একটি ছোট খনি লিজ নিয়েছিলেন। বর্তমানে তারা এখন হীরা নিলামের টাকা দিয়ে পান্না শহরে একটি বাড়ি কেনার পরিকল্পনা করছেন।

পান্নার হীরা অফিসের একজন কর্মকর্তা অনুপম সিং বলেন, সম্প্রতি জেলার কৃষ্ণা কল্যাণপুর পাটি এলাকায় একটি খনিতে দুই দশমিক আট ক্যারেটের হীরাটি খুঁজে পেয়েছেন যা তারা ইজারা নিয়েছিলেন।

মঙ্গলবার চামেলি বাই মূল্যবান পাথরটি হীরার অফিসে জমা দিয়েছেন বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

অনুপম সিং জানান, হীরাটি একটি আসন্ন নিলামে বিক্রির জন্য রাখা হবে এবং সরকারী নির্দেশিকা অনুসারে দাম নির্ধারণ করা হবে। সরকারি রয়্যালটি এবং ট্যাক্স কেটে নেওয়ার পরে এই অর্থ চামেলি বাইকে দেওয়া হবে।

গৃহবধূর স্বামী অরবিন্দ সিং বলেন, তারা হীরা খনির লিজ নিয়ে ভাগ্য বদলের চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছিলেন। এখন আমরা হীরা নিলামের টাকা দিয়ে পান্না শহরে একটি বাড়ি কেনার পরিকল্পনা করছি।

কর্তৃপক্ষ জানায়, পান্না জেলায় ১২ লাখ ক্যারেটের হীরার মজুদ রয়েছে বলে অনুমান করা হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..