1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বাংলাদেশ বার কাউন্সিল ভোট গ্রহণ সমাপ্ত: চলছে ভোট গননা

  • আপডেট টাইম : বুধবার, ২৫ মে, ২০২২
  • ৩৬১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট: আইনজীবীদের নিয়ন্ত্রকারী সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনের ভোট গ্রহণ আজ বুধবার (২৫ মে) শুরু হয়। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সারাদেশে ৯৩ কেন্দ্রে ১৬৪ বুথে একযোগে ভোট গ্রহণ শান্তিপুর্নভাবে সমাপ্ত হয়। নির্বাচনে ৫০ হাজার ৮০৩ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পান। নির্বাচনে সাধারণ সাতটি আসনে ৩৫ জন প্রার্থী এবং গ্রুপভিত্তিক সাত আসনে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের (সাদা প্যানেল) ব্যানারে সরকার সমর্থক আইনজীবীরা এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) ব্যানারে বিএনপি-জামায়াত সমর্থক আইনজীবীরা নির্বাচন করছেন। এই দুই প্যানেলের বাইরেও কিছু প্রার্থী রয়েছেন। সাদা প্যানেলের প্রার্থীরা হলেন প্রবীণ আইনজীবী সৈয়দ রেজাউর রহমান, মো. কামরুল ইসলাম, মোহাম্মদ মোখলেসুর রহমান বাদল, শাহ মো. খসরুজ্জামান, মো. রবিউল আলম (বুদু), মোহাম্মদ সাঈদ আহমেদ (রাজা) ও মো. নজরুল ইসলাম খান।
অন্যদিকে নীল প্যানেলের প্রার্থীরা হলেন- সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, মুহাম্মদ জসীম উদ্দীন সরকার, এ এম মাহবুব উদ্দিন খোকন, আব্দুল্লাহ আল মামুন, রুহুল কুদ্দুস কাজল ও আব্দুল মতিন।
বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান ও অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন গত ২১মার্চ বার কাউন্সিল নির্বাচন সংক্রান্ত গেজেট প্রকাশ করেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন, দেশের সব জেলা সদরের দেওয়ানি আদালত প্রাঙ্গণে একটি করে ভোট কেন্দ্র থাকবে।
সর্বশেষ ২০১৮ সালে নির্বাচন হয়েছিল। ওই নির্বাচনে ১৪টি আসনের মধ্যে ১২টি আসনে জয়ী হয়েছে সরকার সমর্থকদের সাদা প্যানেল। অপর দিকে বিএনপি জোটের নীল প্যানেল পেয়েছিল মাত্র দুটি আসন।
চলছে ভোট গননা। গননা শেষে ফলাফল প্রকাশের অপেক্ষায় রয়েছেন প্রার্র্থী ও সমর্থকরা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..