1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

লিড নিয়ে লাঞ্চে শ্রীলঙ্কা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ১৫৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : খাদের কিনারা থেকে বাংলাদেশকে টেনে তুলেছিলেন মুশফিকুর রহিম ও লিটন দাস। শ্রীলঙ্কার অবস্থা অবশ্য তেমন ছিল না। প্রথম ইনিংসে তারা দুর্দান্ত শুরু পায়। সেটি ধরে রেখে রানের চাকা বাড়িয়ে নিচ্ছে। ঢাকা টেস্টের প্রথম ইনিংসে লিডও নিয়েছে লঙ্কানরা। বিপরীতে প্রথম সেশনে উইকেটশূন্য বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনে মাঠে নেমেছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। লাঞ্চ বিরতির আগে প্রথম ইনিংসে ব্যাট করা লঙ্কানদের সংগ্রহ ১৩০ ওভারে ৫ উইকেটে ৩৬৯ রান। তাতে লিড নিয়েছে ৪ রানের। অপরাজিত দুই ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথুজ (৯৩*) ও দিনেশ চান্ডিমাল (৬১*)। প্রথম সেশনে লঙ্কানরা ৩৩ ওভারে ৮৭ রান করেছে কোনও উইকেট না হারিয়ে। বাংলাদেশ প্রথম ইনিংসে করেছে ৩৬৫ রান।

চতুর্থ দিনের সকালে দ্রুত উইকেট তুলে নেওয়ার আশায় মাঠে নামে বাংলাদেশ। স্বাগতিকদের লক্ষ্য ছিল, যত দ্রুত লঙ্কানদের অলআউট করে লিড নেওয়া যায়। তবে সেই আশায় গুঁড়েবালি! উল্টো শ্রীলঙ্কাই লিড নিয়েছে। সফরকারীদের কোনও উইকেটই নিতে পারেনি সকালে। বাংলাদেশের বোলারদের ওপর ছড়ি ঘুরিয়ে চলেছেন দুই অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথুজ ও দিনেশ চান্ডিমাল।

দারুণ ব্যাটিংয়ে সেঞ্চুরির পথে ম্যাথুজ। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ১৯৯ রানের অসাধারণ ইনিংস খেলা সাবেক লঙ্কান অধিনায়ক দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও জ্বলে উঠেছেন। দারুণ সব শটে টেস্ট ক্যারিয়ারে আরেকটি শতক প্রূণ করার অপেক্ষায় তিনি। সমানতালে লড়ে যাচ্ছেন আরেক সাবেক অধিনায়ক চান্ডিমাল। ইতিমধ্যে পূরণ করেছেন টেস্ট ক্যারিয়ারের ২২তম হাফসেঞ্চুরি। এই দুজন মিলে ষষ্ঠ উইকেটে গড়েছেন ১০০ ছাড়ানো জুটি। তাদের ব্যাটে লিড বাড়ানোর পথে সফরকারীরা।

শ্রীলঙ্কার দাপটে বলার অপেক্ষা রাখে না চতুর্থ দিনের সকালের সেশনটা মোটেও ভালো যায়নি বাংলাদেশের। সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম কয়েকবার সম্ভাবনা তৈরি করলেও কাজে আসেনি। ফলে উইকেটশূন্য সেশন কাটাতে হয়েছে স্বাগতিকদের।

শ্রীলঙ্কা আগের দিনের ৫ উইকেটে ২৮২ রান নিয়ে শুরু করেছিল চতুর্থ দিনের খেলা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..