1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ম্যাথিউসের-চান্ডিমালের সেঞ্চুরিতে বড় লিডের পথে লঙ্কানরা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ২৫৪ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : একটু আগেই সেঞ্চুরি করেছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। এবাদত হোসেনের ওভারে এসে নিজের সেঞ্চুুরিটা ছুঁলেন দিনেশ চান্ডিমালও। সঙ্গে সঙ্গে দৌড়ে এলেন প্রেসবক্সের দিকে। উচ্ছ্বাসটা বোঝা গেল স্পষ্ট। জোড়া সেঞ্চুরিতে বড় লিড নেওয়ার পথে আছে শ্রীলঙ্কা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে ব্যাট করা লঙ্কানদের সংগ্রহ ১৪৯ ওভারে ৫ উইকেটে ৪৩০ রান। তাতে লিড নিয়েছে ৬৫ রানের। ব্যাট করছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ (১০৯*) ও দিনেশ চান্ডিমাল (১০৬*)। বাংলাদেশ প্রথম ইনিংসে করেছে ৩৬৫ রান।

বলের পর বল, ওভারের পর ওভার। কিন্তু সাফল্য নেই বাংলাদেশের। স্বাগতিকদের বিপক্ষে দাপট দেখিয়ে বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা। ইতিমধ্যে তাদের সংগ্রহ ৪০০ ছাড়িয়েছে। লঙ্কানদের এই স্কোর গড়তে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন ম্যাথুজ ও চান্ডিমাল। চমৎকার ব্যাটিংয়ে দুজনই তুলে নিয়েছেন সেঞ্চুরি। ম্যাথুজ পেয়েছেন টেস্ট ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি আর চান্ডিমাল পূরণ করেছেন ১২তম সেঞ্চুরি।

খাদের কিনারা থেকে বাংলাদেশকে টেনে তুলেছিলেন মুশফিকুর রহিম ও লিটন দাস। শ্রীলঙ্কার অবস্থা অবশ্য তেমন ছিল না। প্রথম ইনিংসে তারা দুর্দান্ত শুরু পায়। সেটি ধরে রেখে রানের চাকা বাড়িয়ে নিচ্ছে। ঢাকা টেস্টের চতুর্থ দিনে লিডও নিয়েছে লঙ্কানরা। বিপরীতে প্রথম সেশন উইকেটশূন্য কেটেছে বাংলাদেশের।

চতুর্থ দিনের সকালে দ্রুত উইকেট তুলে নেওয়ার আশায় মাঠে নামে বাংলাদেশ। স্বাগতিকদের লক্ষ্য ছিল, যত দ্রুত লঙ্কানদের অলআউট করে লিড নেওয়া যায়। তবে সেই আশায় গুঁড়েবালি! উল্টো শ্রীলঙ্কাই লিড নিয়েছে। সফরকারীদের কোনও উইকেটই নিতে পারেনি সকালের সেশনে। বাংলাদেশের বোলারদের ওপর ছড়ি ঘুরিয়ে চলেছেন দুই অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথুজ ও দিনেশ চান্ডিমাল।

দারুণ ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নিয়েছেন ম্যাথুজ। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ১৯৯ রানের অসাধারণ ইনিংস খেলা সাবেক লঙ্কান অধিনায়ক দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও জ্বলে উঠেছেন। দারুণ সব শটে টেস্ট ক্যারিয়ারে আরেকটি শতক প্রূণ করেছেন তিনি। মোসাদ্দেক হোসেনের বল লেগ সাইডে ঠেলে সিঙ্গেল নিয়ে দেখা পান টেস্ট ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরির। ২৭৪ বলে তিন অঙ্কের ঘরে পৌঁছান ম্যাথুজ।

তার সঙ্গে সমানতালে লড়ে যাচ্ছেন আরেক সাবেক অধিনায়ক চান্ডিমাল। লাঞ্চের আগেই পেয়ে যান টেস্ট ক্যারিয়ারের ২২তম হাফসেঞ্চুরি। সেখানেই থামেননি এই ব্যাটার। অসাধারণ ব্যাটিংয়ে পেয়ে গেছেন শতক। এবাদত হোসেনের বলে টানা দুই বাউন্ডারি হাঁকানোর পর সিঙ্গেল নিয়ে পৌঁছে যান তিন অঙ্কের ঘরে। ১৮১ বলে চান্ডিমাল পূরণ করেন সেঞ্চুরি। তার সঙ্গে ম্যাথুজ মিলে ষষ্ঠ উইকেটে গড়েছেন দেড়শ ছাড়ানো জুটি। তাদের ব্যাটে লিড বাড়িয়ে নিচ্ছে সফরকারীরা।

শ্রীলঙ্কার দাপটে বলার অপেক্ষা রাখে না চতুর্থ দিন মোটেও ভালো যাচ্ছে না বাংলাদেশের। সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম কয়েকবার সম্ভাবনা তৈরি করলেও কাজে আসেনি। ফলে উইকেটশূন্য সেশন কাটাতে হয়েছে স্বাগতিকদের।

শ্রীলঙ্কা আগের দিনের ৫ উইকেটে ২৮২ রান নিয়ে শুরু করেছিল চতুর্থ দিনের খেলা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..