1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে ভিটামিন‌ ‌’ এ” প্লাস ক্যাম্পেইন: সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন সভা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ১৭৭ বার পঠিত

বিশেষ প্রতিবেদক: আগামী ৫-৮ জুন ২০২২ খ্রি: রবিবার থেকে বুধবার ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২২ উদযাপন উপলক্ষ্যে মৌলভীবাজার সিভিল সার্জন কার্যালয়ে আজ ২৬ মে বৃহস্পতিবার সাংবাদিক ওরিয়েন্টেশন সভার আয়োজন করা হয় । ওরিয়েন্টেশন সভায় সভাপতিত্ব করেন মৌলভীবাজার জেলার সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ। সভার শুভ উদ্বোধন করেন মো: ফজলুর রহমান, মেয়র , মৌলভীবাজার পৌরসভা।
সাংবাদিক ওরিয়েন্টেশন সভার সঞ্চালনায় ছিলেন সুমন চন্দ্র দেবনাথ , সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা , সিভিল সার্জন কার্যালয় , মৌলভীবাজার। পরবর্তীতে অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডা. মো. রবিউল সানি, মেডিকেল অফিসার (সিএস), সিভিল সার্জন কার্যালয় , মৌলভীবাজার। তিনি ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২২ পালনের উদ্দেশ্য ও তাৎপর্য নিয়ে আলোকপাত করেন এবং ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্যাপন সংক্রান্ত বিভিন্ন তথ্য উপস্থাপন করেন।
অন্ষ্ঠুানের মো: ফজলুর রহমান তার বক্তব্যে বলেন যে, আসন্ন ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন দিবসে ৬মাস থেকে ৫ বছর বয়সী সকল শিশুর ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য নিকটস্থ টিকাদার কেন্দ্র নিয়ে আসার জন্যে উদ্বুদ্ধ করতে হবে এবং পৌর এলাকায় প্রয়োজন অনুযায়ী কেন্দ্র স্থাপন করে এই ক্যাম্পেইন কার্যক্রম সম্পন্ন করতে সার্বিক সাহায্য সহযোগিতা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
মৌলভীবাজার সিভিল সার্জন তার বক্তব্যে বলেন বাংলাদেশে ভিটামিন এ এর অভাবজনিত সমস্যা প্রতিরোধে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে জাতীয় পুষ্টিসেবা জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান বছরে দুইবার জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন করে থাকে । ভিটামিন এ শুধুমাত্র অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে তাই নয় , ভিটামিন এ শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে,ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায় এবং শিশু মৃত্যুর ঝুকি কমায়। এ লক্ষ্যে সরকারী পর্যায়ে বিভিন্ন উদ্যোগের পাশাপাশি সর্বস্তরের সকলকে এগিয়ে আসার অহŸান জানান।
সর্বশেষে মৌলভীবাজার সিভিল সার্জন কার্যালয়, মৌলভীবাজার কর্তৃক আয়োজিত আজকের এই সংবাদিক ওরিয়েন্টেশন সভা সফলভাবে উদযাপন ও ব্যাপক জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সুমন চন্দ্র দেবনাথ বিভিন্ন পোস্টার স্টিকার ও লিফলেট সামগ্রী সরকারের বিভিন্ন উন্নয়ন সহযোগী সংস্থা সমূহের মাঝে বিতরন করেন।

উল্যেখ্য যে, মৌলভীবাজার জেলায় মোট জন সংখ্যা ২১ লক্ষ ৬২ টি হাজার ৫শত ১১ জন। মোট কেন্দ্রের সংখ্যা ১হাজার শত ৮৭ টি, সুপারভাউজার ৩শত ৮জন ও সেচ্চাসেবক সংখ্যা ৩হাজার ৩শত ৯৪ জন এবং কর্মীর সংখ্যা ৮শত ১৮ জন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..