1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:১০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

নবীন লেখক গল্প প্রতিযোগিতা দ্বিতীয় পর্বে দ্বিতীয় সেরা গল্প ‘হারিয়ে খুঁজি’ – নুরজাহান লিজা

  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ মে, ২০২২
  • ৬৯০ বার পঠিত

প্রতিদিনের মত লিয়ন অফিস শেষে রিকশা করে বাসায় ফিরছে। কিন্তু মাঝ পথে জ্যাম থাকায় আটকে পড়তে হয়েছে,বোরিং হয়ে মাথা নিচু করে ফেসবুকিং করছিলো।

কিছু সময় অতিবাহিত হবার পর লিয়ন খেয়াল করলো একটি মেয়ে তার বাম হাত ধরে রিকশায় তার পাশে বসে বলছে,বাসায় চলো তাড়াতাড়ি। তোমার দেরি দেখে আমি নিজেই তোমাকে নিতে এসেছি।লিয়নের বিস্ময়ে দু’চোখ বেরিয়ে যাবার উপক্রম হলো।কোন রকমে নিজেকে সামলে নিয়ে বলতে লাগলো, “কে আপনি? কি বলছেন এসব?আর অভদ্র মহিলা আমার হাত ধরে আছেন কেন?”
– তুমি আমাকে মহিলা মহিলা বলে কথা বলছো কেন?লাবণ্যকে ছোট করে লাবু ডাকো,আমার উপর কেন জানি বিরক্ত হয়ে মায়ের কাছে পাঠিয়ে দিয়েছিলে আর নিতে যাওনি।মায়ের কাছে থাকলে সবাই শুধু ওষুধ খেতে দেয় আর বকে।তাই আমি নিজেই তোমার কাছে চলে আসলাম।
ন্যাকামি করে বলল,অপরিচিত মেয়েটি।

লিয়নের আর বুঝতে বাকি রইল না যে,মেয়েটি একজন মানুসিক রোগী! এতক্ষণের পরিস্থিতিতে উৎসুক জনতার ভীড় জমা হয়ে গেছে। ভীড়ের কিছু আবুল লোক বলছে,ভাই বউয়ের সাথে পথে ঘাটে ঝগড়া করতে নেই।বাসায় গিয়ে ঝগড়া মিটিয়ে নিয়েন।একে তো রাস্তায় পুলিশ তার উপর তামাশা দেখার জনতা।লিয়ন কিছুতেই পরিস্থিতি স্বাভাবিক করতে পারছেনা।অতঃপর বাধ্য হয়েই মেয়েটিকে নিয়েই তার গন্তব্যে পৌঁছে গেল।

লিয়ন বাসায় এনে মেয়েটিকে তার আসল পরিচয় জিজ্ঞেস করলে কিছুই বলতে পারলো না।বরং আহ্লাদীর মাত্রা আরও বাড়িয়ে দিয়ে ন্যাকা কান্না জুড়ে দিয়ে বলতে লাগলো কেমন স্বামী বউকেই চিনে না।একি কি উদ্ভট ঝামেলা!একে তো লিয়ন ব্যাচেলর তার উপর এমন মেয়ে মানুষের কান্নাকাটি।আশেপাশের মানুষ নিশ্চয়ই অন্য কিছু ভাববে।এসব ভাবতে ভাবতেই লিয়নের মোবাইল হঠাৎ বেজে উঠেলো।দেখতে পেলো তার প্রেমিকা লিমা ফোন করছে।
ফোন তুলতেই ওপাশ থেকে ঝাঝালো কন্ঠে বলতে শুরু করলো কি সমস্যা তোমার? এতবার ফোন দেবার পর ও কেউ ফোন না ধরে থাকে?
লিয়ন বললো ব্যস্ত ছিলাম।আরও কিছু বলতে যাবে তখনই চোখ আটকে গেল মেয়েটির দিকে দেখলো,লিমাকে সারপ্রাইজ দিবে বলে তার জন্য একটি ড্রেস গিফট এনেছিলো।মেয়েটি ড্রেসটি পড়ে দাড়িয়ে আছে।এইবারে লিয়নের রাগ চরম সীমায় পৌঁছে গেল।ফোন রেখে যখনই তাকে কিছু বলতে যাবে,তখনই খেয়াল হলো আমি তো এতক্ষণ একে মানসিক রোগী ভেবে বসে ছিলাম।এ তো পুরোই ধান্দা বাজ।না হলে এত দ্রুত এসব পড়লো কি করে? আমারই ভুল ছিলো,পথেই পুলিশকে সব জানানো উচিত ছিল।

এসব ভাবতে ভাবতেই লিয়নের মাথায় একটা বুদ্ধি এলো।একে এমন কোথাও নিয়ে গিয়ে ছেড়ে দিতে হবে যে,আর ফিরে এসে যেন কারো সাথে এমন করার সুযোগ না পায়!
লিয়ন মেয়েটিকে বলল,এত কম সময়ে এত সুন্দর করে সাজলেন কখন? আর সেজেই যখন ফেলেছেন চলেন আমরা কোন রেস্টুরেন্ট থেকে খেয়ে আসি।বাসায় খাবার রান্না করা নেই।মেয়েটি বলল,”তুমি যা বলো তাই ই হবে ”
দরজায় তালা লাগিয়ে লিয়ন মেয়েটিকে নিয়ে একটা রিকশায় উঠলো।রিকশা ওয়ালাকে বলেছিলো কোন নদীর পারে বা নির্জন জায়গায় নিয়ে যেতে।লিয়নের কথা মত রিকশা ওয়ালা তাই করলো।রিকশাটা একটা নির্জন নদীর পারে যেয়ে থামালো।লিয়ন দেখতে পেলো সেখানে কিছু বখাটে সিগারেট ফুঁকছে আর মোবাইল নিয়ে হাসি তামাশায় ব্যস্ত।লিয়ন রিকশা ওয়ালাকে বললো মামা এখানে থামান।আমরা নির্মূল প্রকৃতিতে কিছু সময় হাঁটবো। এরপর রিকশা ভাড়া দিয়ে মিটিয়ে দিলো আর মনে মনে বললো,এবার দেখ অন্যের সাথে যেই আচরণ এবার তুই নিজেই নিজের ফাঁদে পড় !এই বলে সেখান থেকে আসতে আসতে কেটে পড়লো।

মেয়েটিকে বখাটেদের কাছে রেখে
বাসায় এসে লিমাকে তার সারা দিনের ব্যস্ততার কথা খুলে বললে।লিমা তখন বললো মেয়েটির নাম কি জেনেছিলে?লিয়ন বললো,লাবণ্য বলেছিলো ধান্দা বাজ মহিলা।লিমা একরাশ বিস্ময় নিয়ে বললো,উনি তো আমার মামাতো বোন।আজ সকাল থেকেই তাকে নাকি খুঁজে পাওয়া যাচ্ছিলোনা।আপু একজন মানসিক রোগী।ধান্দা বাজ নয়।ওনার ডিভোর্স হবার পর থেকেই এই সমস্যা।তাকে বাসা থেকে বের হতে দেয় না তার মা।আজ সকালে সবার অগোচরে বের হয়েছিলো।তোমাকে যা বলছিলো আমার ভাইকে ও বলেছিলো একদিন।তুমি তাকে নেবার আগে আমায় কিছু বলতে পারলেনা।ফুপি বাবাকে তাকে খুঁজতে বলছে, তুমি এই মুহূর্তে আমাদের সাথে চলো।কোথায় রেখে এসেছো তাকে?লিয়ন অনুশোচনায় মাথায় হাত দিয়ে বসে পড়লো।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..