1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

পাকিস্তানে পেট্রল-ডিজেলের দাম লিটারে বাড়ল ৩০ রুপি

  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ মে, ২০২২
  • ১২৮ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: পাকিস্তানে প্রতি লিটার পেট্রল-ডিজেল-কেরোসিনের দাম বেড়েছে লিটারে ৩০ রুপি করে। বৃহস্পতিবার অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল জানান, শুক্রবার মধ্যরাত থেকেই নতুন এ দাম কার্যকর হবে।

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার দেশটির কেন্দ্রীয় সরকার পেট্রোলিয়াম পণ্যের দাম প্রতি লিটারে ৩০ রুপি করে বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

রাজধানী ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে মিফতাহ ইসমাইল বলেন, আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) কর্মসূচি আবার শুরু করার জন্য মূল্যবৃদ্ধির এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মূল্যবৃদ্ধির পর পাকিস্তানে বর্তমানে পেট্রোলের দাম দাঁড়িয়েছে প্রতি লিটারে ১৭৯.৮৬ রুপি, ডিজেল ১৭৪.১৫ রুপি, কেরোসিন তেলের দাম ১৫৫.৫৬ রুপি এবং লাইট ডিজেলের দাম ১৪৮.৩১ রুপিতে।

ইসমাইলের দাবি, পেট্রোলিয়াম পণ্যের দাম বাড়ানো ছাড়া সরকারের কাছে আর কোনো উপায় ছিল না। এমনকি মূল্যবৃদ্ধির পরও প্রতি লিটার ডিজেলে সরকার ৫৬ রুপি ক্ষতি বহন করছে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, পেট্রোলিয়াম পণ্যের মূল্যবৃদ্ধির এই সিদ্ধান্তের রাজনৈতিক প্রতিক্রিয়া সম্পর্কে সরকার সচেতন ছিল। তার ভাষায়, ‘আমরা সমালোচনার মুখোমুখি হবো, তবে রাষ্ট্র ও এর স্বার্থ আমাদের কাছে গুরুত্বপূর্ণ এবং এটি আমাদের রক্ষা করা প্রয়োজন।’

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..