1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এক বছরেও শাহজালাল বিমানবন্দরে চালু হয়নি ই-গেইট

  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ মে, ২০২২
  • ১৩৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: প্রায় ৩০ লাখ মানুষ ই-পাসপোর্ট পেলেও শাহজালাল বিমানবন্দরে ব্যবহার করতে পারেননি একজনও। কেননা উদ্বোধনের এক বছর পরও চালু হয়নি ই-গেইট। যার মাধ্যমে ই-পাসপোর্ট ব্যবহার করে কয়েক সেকেন্ডের মধ্যে ইমিগ্রেশন শেষ করা যায়।

ই-গেইট বা ইলেকট্রনিক গেইট। অল্প সময়ে ই-পাসপোর্ট ব্যবহার করে স্বয়ংক্রিয় পদ্ধতিতে ইমিগ্রেশন সম্পন্ন করার মেশিন। গত বছর জুনে স্বরাষ্ট্রমন্ত্রী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ছয়টি ই-গেইট উদ্বোধন করেন। উদ্বোধনের এক বছরেও চালু হয়নি ই-গেইট।

ই-গেইটের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুর রহমান খানের দাবি, পুলিশের বিশেষ শাখার সঙ্গে সমন্বয়ে জটিলতা ছিল। এ কারণে এতদিন অব্যবহৃত ই- গেইট।

এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী দায় চাপালেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাঁধে।

তবে কেনো এখনো চালু হয়নি এ বিষয়ে কিছু বলেননি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তার দাবি, শিগগিরই শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ অন্যান্য বিমানবন্দরে ই-গেইট চালু করা হবে।

বিমানবন্দরে প্রতিদিন গড়ে ২০ হাজার যাত্রী যাতায়াত করেন। এক সঙ্গে একাধিক ফ্লাইট থাকলে ইমিগ্রেশনের জন্য দীর্ঘক্ষণ লাইনে দাঁড়াতে হয়।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..