1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:২৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

শ্রীমঙ্গলে ন্যাপকিন উদ্যোক্তাদের নিয়ে কারিগরি প্রশিক্ষণ কর্মশালা

  • আপডেট টাইম : শনিবার, ২৮ মে, ২০২২
  • ১৮৩ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি :: শ্রীমঙ্গলে ওয়াশ এসডিজি প্রজেক্টের অধীনে হোপ ফর দ্য পুওরেস্টের ব্যবস্থাপনায় ওয়াশ স্যানিটারি ন্যাপকিন উদ্যোক্তাদের নিয়ে একদিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (২৮ মে) আশার মৌলভীবাজার রোডস্থ কার্যালয়ে ‘ফলোআপ টেকনিক্যাল ট্রেনিং টু লো কস্ট স্যানিটারি ন্যাপকিন এন্ট্রাপ্রিনার্স ফর ইনক্রিজ টেকনিক্যাল নলেজ’ শিরোনামে একদিনের প্রশিক্ষনের প্রথম পর্বে তত্ত্বীয় প্রশিক্ষণ প্রদান করা হয়।

এ প্রশিক্ষণে উপস্থিত ছিলেন আশার রিজিওনাল ম্যনেজার মো. আকছির মিয়া। তত্ত্বীয় প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ট্রেনিং অফিসার সাদিয়া আফরিন এবং মার্কেট ডেভেলপমেন্ট অফিসার মো. রুহুল আমিন।

তত্ত্বীয় প্রশিক্ষণে উদ্যোক্তাদের উদ্দেশ্যে স্যানিটারি ন্যাপকিনের বিভিন্ন উপকরণ যেমন- তুলা, নেট, গ্লাস, সেলাই মেশিন, হিটার মেশিন, অটোক্লেভ মেশিন ইত্যাদি সম্পর্কে প্রশিক্ষণ দেয়া হয়।

এছাড়াও উন্নত জীবনের জন্য স্বাস্থ্যসম্মত স্যানিটারি ন্যাপকিনের ভূমিকা কি ও একজন সফল ওয়াশ স্যানিটারি ন্যাপকিন উদ্যোক্তা হতে গেলে কি কি বিষয়ে ধারণা রাখা প্রয়োজন সে বিষয়েও প্রশিক্ষণ প্রদান করা হয়।

প্রশিক্ষণের ২য় পর্বে কারিগরি প্রশিক্ষণে উদ্যোক্তাদেরকে উপজেলার কালীঘাট ইউনিয়নের খাইছড়া চা-বাগানে জননী স্যানিটারি ন্যাপকিন এন্টারপ্রাইজে খুব সহজে ও অল্প সময়ে কিভাবে স্যানিটারি ন্যাপকিন তৈরি করা যায় সেগুলো হাতে-কলমে শিখানো হয়। পাশাপাশি কোন উপাদান কি কি পরিমাণে লাগবে সেগুলোও বিস্তারিত আলোচনা করা হয়।

এছাড়া আজ মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা দিবস ২০২২ ও উদযাপন করা হয়। সেখানে এইচপির স্যানিটারি ন্যাপকিন উদ্যোক্তারা কমিউনিটির জনগণের উদ্দেশ্যে তাদের তৈরি করা ন্যাপকিনের প্রদর্শনী করেন এবং ন্যাপকিন ব্যবহারের সুবিধাসমূহ তুলে ধরেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..