1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:১৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

মৌলভীবাজারে শ্রেষ্ঠ শিক্ষক রোকসানা আক্তার ও প্রতিষ্ঠান দি ফ্লাওয়ার্স কেজি

  • আপডেট টাইম : শনিবার, ২৮ মে, ২০২২
  • ১৫৩ বার পঠিত

স্টাফ রিপোর্টার :: মৌলভীবাজার জেলার দি ফ্লাওয়ার্স কেজি এন্ড হাইস্কুলের শিক্ষক রোকসানা আক্তার জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এ মাধ্যমিক বিদ্যালয় শাখায় মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন। একইসাথে জেলার শ্রেষ্ঠ মাধ্যমিক বিদ্যালয় হয়েছে দি ফ্লাওয়ার্স কে জি এন্ড হাইস্কুল।

শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য জেলা পর্যায়ে বুধবার (২৫মে) জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি তাঁকে জেলার শ্রেষ্ঠ শিক্ষক ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান দি ফ্লাওয়ার্স কে জি এন্ড হাইস্কুল নির্বাচিত করেছেন। মোট ১১ টি ইভেন্টে মৌলভীবাজার জেলায় শ্রেষ্ঠ হয়েছে দি ফ্লাওয়ার্স কে জি এন্ড হাইস্কুল।

রোকসানা আক্তার ২০০৭ সালের জানুয়ারি মাসে মৌলভীবাজারের দি ফ্লাওয়ার্স কে.জি এন্ড হাইস্কুলে সহকারী শিক্ষক (জীববিজ্ঞান) হিসেবে যোগদান করেন। তিনি যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগ্যতা, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠানে শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি প্রশিক্ষকের প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। ২০১৪ সালে তিনি মাস্টার ট্রেইনার হিসেবে কাজ করেছেন।

বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক মনোনীত হয়ে ২০১৯ সালে বিজ্ঞান শিক্ষক হিসেবে স্কলারশিপ পেয়ে নিউজিল্যান্ডের ওয়েলিংটন কলেজ ও ম্যানুকাউ ইনস্টিটিউট অব টেকনোলজি অকল্যান্ড থেকে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। করোনাকালীন সময়ে নিজ বিদ্যালয়ের ক্লাস ছাড়াও ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন পেইজে ও গ্রুপে শিক্ষার্থীদের জন্য অনলাইন ক্লাস নিয়েছেন। সে সময়ই শুরু করেন বিভিন্ন ক্লাসের বিজ্ঞানের কনটেন্ট তৈরি। শিক্ষক বাতায়নে আপলোড করেছেন প্রায় দুই শতাধিক কনটেন্ট। নিজের একটা অনলাইন পেইজের পাশাপাশি দুটি ইউটিউব চ্যানেলে তিনি ক্লাস নিয়েছেন। এরই স্বীকৃতি হিসেবে এটুআই ও বাতায়ন কর্তৃপক্ষ তাঁকে মৌলভীবাজার জেলার জেলা শিক্ষক এম্বাসেডর হিসেবে মনোনীত করেন ২০২১ সালের এপ্রিল মাসে।

এছাড়াও তাঁর ব্যক্তিগত উদ্যোগে একক প্রচেষ্টায় ‘Learn Biology’ নামক অনলাইন প্লাটফর্ম গড়ে তুলেছেন যা একটা অনলাইন স্কুল হিসেবে শিক্ষক বাতায়নে যুক্ত।

নিবেদিতপ্রাণ এই শিক্ষকের কাছে শিক্ষার্থীরা সন্তানতূল্য। তিনি প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সফলতার গল্প সবার কাছে সবসময় তুলে ধরেন। প্রাক্তন শিক্ষার্থীদের অনুপ্রেরণা দেওয়ার জন্য তিনি প্রায় ৬০ টি সফলতার গল্প লিখেছেন এবং ধারাবাহিক ভাবে লিখছেন। তাঁর এই কাজে অনুপ্রাণিত হচ্ছে হাজার হাজার শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের কাছেও তিনি মাতৃতূল্য। শিক্ষক রোকসানা আক্তার ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড এর জন্য কাজ করেছেন এবং ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড ২০২২-২৪ ‘ পেয়েছেন।

এদিকে, রোকসানা আক্তারের সাফল্যে দি ফ্লাওয়ার্স কেজি এন্ড হাইস্কুলের সভাপতি মৌলভীবাজার জেলার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ও প্রধান শিক্ষকসহ সকল শিক্ষকবৃন্দ ও অভিভাবকমন্ডলী অভিনন্দন জানিয়ে তাঁর ধারাবাহিক সাফল্য কামনা করছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..