1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

করোনা মহামারিতেও গুগলের মুনাফার রেকর্ড

  • আপডেট টাইম : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ২৬২ বার পঠিত

তথ্যপ্রযুক্তি ডেস্ক :: করোনাভাইরাস মহামারি মধ্যেও গুগলের প্যারেন্ট কোম্পানি অ্যালফাবেট ইনকরপোরেশন বছরের প্রথম প্রান্তিকে রেকর্ডপরিমাণ মুনাফা করেছে। এ সময়ে কোম্পানিটির নিট মুনাফা এক লাফে ১৬২ শতাংশ বেড়ে ১৭.৯ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছেছে।

মহামারিকালে ঘরে বসে মানুষ কোম্পানিটির সেবা অধিকহারে গ্রহণ করার ফলে এই মুনাফা বৃদ্ধি হয়েছে বলে মনে করছেন অ্যালফাবেট ও গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই।

তিনি বলেন, মহামারিকালে মানুষ ঘরে বসে হালনাগাদ তথ্য, একে অন্যের সঙ্গে যোগাযোগ করা ও বিনোদনের জন্য গুগলে খোঁজ করেছেন। আর এতেই কোম্পানির বিজ্ঞাপন সেবাগুলো মুনাফা করতে পেরেছে।

বিশ্লেষকরা এই ধারা অব্যাহত থাকার দিকেই আশাবাদী। তারা বলছেন, যেহেতু নতুন করে অর্থনীতি পুনরায় চালু হতে যাচ্ছে তাতে করে বিজ্ঞাপনের সংখ্যা আরও বাড়বে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত প্রথম প্রান্তিকে গুগলের অনুসন্ধান সেবার রাজস্ব ৩০ শতাংশ বেড়ে ৩১.৯ বিলিয়ন ডলার হয়েছে। অন্যদিকে একই সময়ে ইউটিউবের বিক্রয় সেবা ৪৯ শতাংশ বেড়ে ৬ বিলিয়ন ডলার রাজস্বের দেখা পেয়েছে।

মার্কিন অর্থনীতি বিশ্লেষক সোফি ইয়েটসের মতে, করোনার কারণে বিশাল অঙ্কের অর্থ অনলাইন কেনাকাটায় স্থানান্তরিত হয়েছে। আর এ জায়গায় অ্যালফাবেটের বিজ্ঞাপন সেবা দেয়া প্লাটফর্মগুলো আকাশচুম্বী মুনাফার দেখা পেয়েছে।
খবর বিবিসি

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..