1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নিজের জামা বেচে কম দামে আটা খাওয়াবো : পাক প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : সোমবার, ৩০ মে, ২০২২
  • ২৮১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : অর্থনৈতিক সংকটময় পরিস্থিতিতে প্রয়োজনে নিজের জামা-কাপড় বিক্রি করে জনগণকে কম দামে আটা খাওয়াাবেন বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

পাঞ্জাবের থাকারা স্টেডিয়ামে রোববার এক বৈঠকে তিনি এ ঘোষণা দেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

বিশ্বজুড়ে নিত্যপণ্যসহ নানা পণ্যের দাম বাড়ছে। পাকিস্তানেও বাড়ছে পেট্রোল-ডিজেলসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম। দেশটির স্বাস্থ্য-শিক্ষার অবস্থাও খারাপ।

এমন প্রেক্ষাপটে খাদ্যপণ্যের মূল্যে কিছুটা স্বস্তি আনতে খাইবার পাখতুনখাওয়ারের মুখ্যমন্ত্রী মাহমুদ খানকে আটার দাম কমানোর পরামর্শ দেন প্রধানমন্ত্রী শাহবাজ।

তিনি বলেন, যদি ২৪ ঘণ্টার মধ্যে ১০ কেজির আটার বস্তার দাম কমিয়ে ৪০০ রুপি না করা হয় তবে আমার জামা-কাপড় বেচে সেই অর্থ দিয়ে মানুষকে কম দামে আটা খাওয়াব।

পাক প্রধানমন্ত্রী শাহবাজ বলেন, আমি আবারও বলছি, আমি আমার জামা-কাপড় সব বিক্রি করে কম দামে মানুষকে আটা খাওয়াব।

বক্তব্যে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের কড়া সমালোচনা করে তিনি বলেন, দেশকে তিনি সর্বোচ্চ মুদ্রাস্ফীতি ও বেকারত্ব উপহার দিয়ে গেছেন। দেশকে অর্থনৈতিক সংকটের মুখে ফেলে গেছেন ইমরান খান।

শাহবাজ বলেন, দেশকে সমৃদ্ধি ও উন্নয়নের পথে নিয়ে যেতে প্রয়োজনে আমার জীবন জীবন উৎসর্গ করব।

বিভিন্ন নাটকীয়তার পর গত ৯ এপ্রিল মধ্যরাতের অনাস্থা ভোটে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ নেতা ৬৯ বছর বয়সী ইমরান খানের প্রধানমন্ত্রিত্বের অবসান ঘটে। তিনি দেশটির ২২তম প্রধানমন্ত্রী।

পরে পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে আবার ভোটাভুটিতে প্রধানমন্ত্রী নির্বাচিত হন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) নেতা শাহবাজ শরিফ।

দুর্নীতির দায়ে নওয়াজ শরিফ অভিশংসিত হওয়ার পর ২০১৮ সালে চার দলের সমর্থন নিয়ে ক্ষমতায় এসেছিলেন ইমরান। তার সরকারের মেয়াদ ছিল ২০২৩ সালের আগস্ট পর্যন্ত।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..