1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০২:২৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

সেট টপ বক্স স্থাপনের কার্যকারিতা ৩ মাস স্থগিত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ মে, ২০২২
  • ৫৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: ঢাকা, চট্টগ্রামসহ বিভাগীয় শহরগুলোতে ক্যাবল টিভির সেট টপ বক্স স্থাপনে তথ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের কার্যকারিতা তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। এ সংক্রান্ত রিট আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বিচারপতি মো. মজিবুর রহমান ও বিচারপতি খিজির হায়াতের বেঞ্চ এই আদেশ দেন।

স্থগিতাদেশের পাশাপাশি গত ২৪ এপ্রিল তথ্য মন্ত্রণালয়ের ওই প্রজ্ঞাপন জারি করা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মো. মুশফিকুল হুদা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

গত ২৪ এপ্রিল তথ্য মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, প্রথম ধাপে ঢাকা ও চট্টগ্রাম মহানগরের ক্যাবল নেটওয়ার্ক কার্যক্রম ৩১ মে ২০২২ তারিখের মধ্যে ডিজিটাল পদ্ধতিতে রূপান্তর করতে হবে। অর্থাৎ গ্রাহকদের নিজেদের তাদের টেলিভিশনের সঙ্গে সেট টপ বক্স সংযুক্ত করতে হবে। সেট টপ বক্স ব্যবহারে গ্রাহকদের আগ্রহী করার জন্য সরকারি-বেসরকারি টিভি চ্যানেল ও অন্যান্য মাধ্যমে ব্যাপক প্রচারণা চালাতে হবে।

সেট টপ বক্স স্থাপনে ওই প্রজ্ঞাপন চ্যালেঞ্জ করে গত রোববার ব্যবসায়ী মো. আবুল কাউছার কল্পন রিট দায়ের করেন। তথ্য মন্ত্রণালয়ের সচিব, যুগ্ম সচিব ও অতিরিক্ত সচিবকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..