1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:১২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

১৭ দেশে পাওয়া গেছে করোনার ভারতীয় ধরণ

  • আপডেট টাইম : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ১৫৯ বার পঠিত
আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের ১৭টি দেশে করোনার ভারতীয় ধরণ পাওয়া গেছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এ নিয়ে সতর্ক থাকতে বলেছে আন্তর্জাতিক এ সংস্থাটি।  মঙ্গলবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানায়, ভারতে করোনার যে প্রজাতিটি পাওয়া গিয়েছে সেটি হলো-‘বি.১.১৬৭’। নিজের বৈশিষ্ট্য পাল্টে মারাত্মক হয়েছে করোনাভাইরাসের নতুন এই স্ট্রেন। এটি টিকার প্রভাবকেও হার মানিয়ে দিচ্ছে। ভাইরাসের এই ধরনে ভারতে এখন ভয়াবহ অবস্থা বিরাজ করছে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা মহামারির সাপ্তাহিক আপডেটে জানিয়েছে, করোনার ভারতীয় ধরনের বেশিরভাগই ভারত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং সিঙ্গাপুর থেকে আপলোড করা হয়েছে। এ ছাড়া অন্যদেশগুলো হলো- অস্ট্রেলিয়া, বাহরাইন, জার্মানি, নিউজিল্যান্ড, আয়ারল্যান্ড, দক্ষিণ কোরিয়া, পর্তুগাল, বেলজিয়াম, সুইজারল্যান্ড, গ্রিস, নেদারল্যান্ডস, ইতালি ও কম্বোডিয়া। মঙ্গলবার ডাটাবেসে এই তথ্য আপলোড করেছে এই ১৭ দেশ।
ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬০ হাজার ছাড়িয়ে গেছে।মঙ্গলবারের তুলনায় আক্রান্তের সংখ্যা বেড়ছে প্রায় ৩৭ হাজার। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে তিন হাজার ২৯৩ জনের। করোনাভাইরাসে এই প্রথম দেশটিতে একদিনে মৃতের সংখ্যা তিন হাজার ছাড়াল। সেই সঙ্গে দেশে মোট মৃত্যুর সংখ্যাও দুই লাখ পার করল। গত সাড়ে তিন মাসে দেশে মৃত্যু হয়েছে ৫০ হাজারের বেশি মানুষের। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..