1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:৫৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বাস ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন জারি,  এবার লঞ্চভাড়াও বাড়লো, ধর্মঘট প্রত্যাহার, গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার মিশনে স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে পাকিস্তান, আফগান ও ভারতের বিদায়ঘণ্টা বাজিয়ে সেমিতে নিউজিল্যান্ড, সড়কে নেমেছে গণপরিবহন, কোন বাসে কত বাড়লো ভাড়া, সিএনজিচালিত গাড়িতে বাড়তি ভাড়া নয়

ভারতে করোনা নিয়ে সিএনএনের রিপোর্টে ভয়াবহ তথ্য

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ৫১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে বিনা চিকিৎসায় করোনা রোগীর মৃত্যু ঘটছে প্রতিদিন। এ অবস্থার মধ্যেই আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন-এ প্রকাশিত এক রিপোর্টে ভয়াবহ তথ্য উঠে এসেছে। যাতে বলা হয়েছে, প্রকৃত মৃত্যুর সংখ্যা নথিভুক্তের চেয়ে অনেক বেশি। আর আক্রান্তের সংখ্যাও ৫০ কোটির বেশি হতে পারে। করোনায় বিপর্যস্ত এ ভারত বিগত বছরগুলোতে সামরিক খাত, ফিল্ম ইন্ডাস্ট্রি আর আইপিএলে বাড়িয়েছে খরচ, যা নিয়েই এখন চলছে সমালোচনা।

হলিউডের পরই বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে ব্যয়বহুল ইন্ডাস্ট্রি বলিউড। এখানে অহরহ হচ্ছে ৬০০ কোটি রুপির সিনেমা। আর একটি সিনেমার জন্য ৩০০ থেকে ৫০০ কোটি রুপি ব্যয় খুবই সাধারণ ব্যাপার। বলিউড ছাড়াও বিভিন্ন রাজ্যে আরও অনেক ইন্ডাস্ট্রি আছে সেগুলোর চলচ্চিত্রের ব্যয়ও আকাশচুম্বী।

আইপিএল, ভারতের সবচেয়ে ব্যয়বহুল ক্রিকেট লিগ। এখানে প্রতিটি দলের খরচ, সুযোগ-সুবিধা কোনো অংশেই একটি জাতীয় ক্রিকেট দলের কম নয়। কয়েক হাজার কোটি রুপির ব্যয় প্রতিটি আসরে হয় থাকে।

গত ২০২০ সালে, ভারত বিশ্বে তৃতীয় দেশ যারা সামরিক খাতে সবচেয়ে বেশি খরচ করেছে। যুক্তরাষ্ট্র ও চীনের পরই দক্ষিণ এশিয়ার এ দেশটির অবস্থান। তাই কে বলবে অর্থনৈতিক মন্দায় ভুগছে দেশটি!

চলচ্চিত্র, আইপিএল কিংবা সামরিক খাত কোথাও চোখ রাখলে বোঝার উপায় নেই ভারতের অর্থনৈতিক মন্দার বিষয়টি। এসব খাতে কমেনি খরচ বরং বেড়েছে। অথচ মন্দার ছোঁয়া ঠিকই লেগেছে চিকিৎসা খাতে। এখন যেখানে রোজ সাড়ে তিন লাখের মতো রোগী শনাক্ত ও আড়াই হাজারের বেশি মানুষের মৃত্যু হচ্ছে- এমন সময় সম্পূর্ণ ভেঙে পড়েছে চিকিৎসাব্যবস্থা। নেই অক্সিজেনের যোগান, নেই আইসিইউ সুবিধা। বিনা চিকিৎসায় হাসপাতালের বাইরে রোগীর শেষ নিশ্বাস ত্যাগ নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। বাড়িতেও প্রাণ যাচ্ছে অনেক মানুষের।

বিশেষজ্ঞদের ধারণা, বাস্তবে পরিস্থিতি আরও খারাপ। আক্রান্তের হার প্রকৃত সংখ্যার চেয়ে ঢের বেশি। অন্যদিকে মৃত্যুর সংখ্যাও প্রকৃত সংখ্যার চেয়ে বেশি। সিএনএন-এ প্রকাশিত প্রতিবেদনে এমনটাই উঠে এসেছে।

এ অবস্থায় সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতের ব্যয়বহুল বিভিন্ন আসরের সমালোচনা চলছে জোরেশোরে। বিশেষ করে এখনো আইপিএল কেন বন্ধ হচ্ছে না তা নিয়েই সমালোচনা তুঙ্গে। সামরিক খাতে বাজেট বাড়ানো আর বলিউডের ব্যয় নিয়েও আলোচনা হচ্ছে। বিরোধীরা বলেছেন, ২০২০ সালের মহামারির আঁচ থেকে একটুও শিক্ষা নেয়নি নরেন্দ্র মোদি প্রশাসন। তাই চিকিৎসা খাতের কোনো উন্নয়নই করেনি তারা। আর তাই আজ নতুন ভ্যারিয়েন্টে মৃত্যু দুয়ারে দুয়ারে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..