1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নাইজারে হামলায় ৮ সেনা সদস্য নিহত

  • আপডেট টাইম : বুধবার, ১৫ জুন, ২০২২
  • ১৪৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বুরকিনা ফাসোর সঙ্গে লাগোয়া নাইজার সীমান্তের কাছে এক ‘সন্ত্রাসী’ হামলায় সামরিক বাহিনীর আট যোদ্ধা নিহত হয়েছেন। মঙ্গলবার দেশটির সরকার এ কথা জানায়।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, মটরসাইকেল ও অন্যান্য যানবাহনে করে আসা ‘সশস্ত্র সন্ত্রাসীরা মঙ্গলবার স্থানীয় সময় ভোর সাড়ে পাঁচটার দিকে নাইজারের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ওয়ারাউ এলাকায় এ হামলা চালায়। এ সময় তারা পার্শ্ববর্তী বিভিন্ন গ্রামে নিরাপত্তা অভিযান চালাচ্ছিল।

মন্ত্রণালয় জানায়, ওই এলাকায় অভিযান চলাকালে প্রায় ৫০ ‘সন্ত্রাসী’ নিহত হয়েছে। এতে আহত সেনা সদস্যদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক।

বিবৃতিতে বলা হয়, সামরিক বাহিনীর সদস্যরা জাতীয় ও আন্তর্জাতিক স্থল ও বিমানবাহিনীর সহযোগিতায় সেখানে ঝটিকা অভিযান চালিয়ে ‘শত্রুদের হত্যা’ করে।

মন্ত্রণালয় আরও জানায়, সন্ত্রাসীদের এ হামলায় নাইজারের সেনাবাহিনীর পাঁচটি গাড়ি ও একটি লরি ক্ষতিগ্রস্ত হয়। ওই এলাকায় তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে।

ওয়ারাউর অবস্থান দেশটির গোলযোগপূর্ণ তিলাবাড়ি অঞ্চলে। এলাকাটি প্রতিবেশি দেশ মালি ও বুরকিনা ফাসোসহ কথিত ‘তিন সীমান্ত’ জোনের অংশ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..