1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:১৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বাস ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন জারি,  এবার লঞ্চভাড়াও বাড়লো, ধর্মঘট প্রত্যাহার, গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার মিশনে স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে পাকিস্তান, আফগান ও ভারতের বিদায়ঘণ্টা বাজিয়ে সেমিতে নিউজিল্যান্ড, সড়কে নেমেছে গণপরিবহন, কোন বাসে কত বাড়লো ভাড়া, সিএনজিচালিত গাড়িতে বাড়তি ভাড়া নয়

তুরস্কের ইনজারলিক ঘাঁটি থেকে মার্কিন বাহিনীকে বহিষ্কারের দাবি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ৮৬ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: আর্মেনীয় গণহত্যাকে স্বীকৃতি দেয়ার প্রতিবাদে আমেরিকার বিরুদ্ধে তুরস্কে বিক্ষোভ অব্যাহত রয়েছে। তুরস্কের জনগণ সেদেশে অবস্থিত ইনজারলিক বিমান ঘাঁটিতে মার্কিন বাহিনীর তৎপরতা বন্ধের দাবি জানিয়েছেন। তুরস্কের আদানায় অবস্থিত ইনজারলিক বিমানঘাঁটির সামনে সমাবেশও করেছে স্থানীয় জনগণ। তাদের হাতে ছিল বিভিন্ন ধরণের প্ল্যাকার্ড। ইনজারলিক বিমানঘাঁটিটি তুরস্কের আদানা শহরে অবস্থিত। এটি ১৯৫৩ সালে প্রতিষ্ঠিত হয়েছে। তুরস্কের সঙ্গে চুক্তির ভিত্তিতে এই ঘাঁটিটি মার্কিন বাহিনী ব্যবহার করছে।

এসব প্ল্যাকার্ডে যেসব বক্তব্য খেলা ছিল তার মধ্যে একটি হলো- ‘আর্মেনীয় গণহত্যার দাবি মার্কিন মিথ্যাচার, মার্কিন বাহিনী তোমরা তুরস্ক থেকে চলে যাও।’ বিক্ষোভকারীরা দুই সপ্তাহের মধ্যে ইঞ্জার্লিক বিমানঘাঁটি ছাড়তে মার্কিন সেনাবাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সম্প্রতি দাবি করেছেন, উসমানীয় শাসনামলে তুর্কি বাহিনী আর্মেনীয়দের ওপর গণহত্যা চালিয়েছে। এই ঘোষণার পর থেকেই প্রতিবাদমুখর হয়ে উঠেছে তুরস্কের সরকার ও জনগণ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..