1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

সিলেটে দুর্গতদের উদ্ধারে বিমানবাহিনীর হেলিকপ্টার, ডুবুরি দল

  • আপডেট টাইম : শনিবার, ১৮ জুন, ২০২২
  • ৬৩ বার পঠিত

স্টাফ রিপোর্টার :: স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যার কবলে পড়েছে সিলেট ও সুনামগঞ্জ। অন্তহীন দুর্ভোগ পোহাচ্ছেন বানভাসি মানুষেরা। নৌকা ও যোগাযোগের অভাবে প্লাবিত এলাকা ছেড়ে আসতেও পারছেন না। রয়েছে খাদ্যসঙ্কটও।

এ অবস্থায় শুক্রবার থেকে বন্যা দুর্গতদের উদ্ধারে নামে সেনাবাহিনী। আর শনিবার সকাল থেকে উদ্ধার কাজে নেমেছে নৌবাহিনী। এছাড়া বিমানবাহিনীর দুটি হেলিকপ্টার ও কোস্টগার্ডের দুটি ডুবুরি দলও উদ্ধার কাজে যুক্ত হচ্ছে।

এসব তথ্য জানিয়ে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেন, নৌবাহিনীর ৩৫ জনের একটি দল ইতোমধ্যে কাজ শুরু করেছে। বিকেলে ৬০ জনের আরেকটি বড় দল আসবে। কোস্ট গার্ডের দুইটি ক্রুজ দুপুরের পর আসবে। একটি সুনামগঞ্জ যাবে এবং একটি সিলেটে উদ্ধার কাজে নিয়োজিত হবে। এছাড়া বিমান বাহিনীর দুটি হেলিকপ্টার উদ্ধার কাজে নিয়োজিত থাকবে।

তিনি বলেন, নৌ বাহিনীর একটি দল সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নে কাজ শুরু করেছে এবং একটি দল কোম্পানিগঞ্জের দিকে রয়েছে। এছাড়া সেনাবাহিনী সিলেট সদর, কোম্পানিগঞ্জ এবং গোয়াইনঘাটে উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে।

এদিকে, শুক্রবার দুপর থেকে সিলেটে উদ্ধার অভিযান শুরু করে সেনাবাহিনী। শনিবার থেকে সুনামগঞ্জেও উদ্ধার কাজ শুরু করে তারা। সেনা সদস্যরা সুনামগঞ্জের দিরাই, জামালগঞ্জ, ছাতক, দোয়ারাবাজার এবং সিলেটের কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলায় উদ্ধার কাজ চালাচ্ছে।

তকে এখনও বহু মানুষ পানিবন্দি অবস্থায় ঘরে আটকে আছেন। নৌকার অভাবে আশ্রয়কেন্দ্রে আসতে পারছেন তারা। মোবাইল ফোনের নেটওয়ার্ক না থাকায় যোগাযোগও করতে পারছেন না।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..