1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৪:৫১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
ব্রিটিশ আমলের ফৌজদারি কার্যবিধি আধুনিকায়নে কমিটি গঠন: দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত : প্রধানমন্ত্রী: বন্ধ হবে অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান: বাণিজ্যমন্ত্রী: আবাসিকে গ্যাস সংযোগ দেওয়া নিয়ে হাইকোর্টের রুল: করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯: আগামী ২৮শে অক্টোবর সারা দেশে কোভিড টিকা কর্মসূচির দ্বিতীয় ডোজ: ১৬তম নিবন্ধন উত্তীর্ণদের শিগগিরই জাতীয় মেধাতালিকায় অন্তর্ভুক্ত : আইসিইউতে খালেদা জিয়া : বঙ্গবন্ধু হত্যার বিষয়ে তদন্ত কমিশন গঠনে রিট আবেদন: বিএনপি আরও একটি ওয়ান ইলেভেনের স্বপ্নে বিভোর : কাদের: উমরাহ পালনের নিয়ম শিথিল করল সৌদি আরব

সুখী দাম্পত্য জীবনের জন্য যা করবেন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ৭৫ বার পঠিত

লাইফস্টাইল ডেস্ক : কোনও দাম্পত্য জীবনই পরিপূর্ণ সুখের হয় না। বেশিরভাগ দাম্পত্য জীবনেই কিছু না কিছু ঝামেলা লেগেই থাকে। কখনও ঝামেলা লাগার কারণ হয়ে দাঁড়ায় শ্বশুরবাড়ির লোকজন তো আবার কখনও স্বামী- স্ত্রী দু’জনের মধ্যে বনিবনা না হওয়ার কারণে অশান্তি লেগে থাকে।

সব সময় একটা দাম্পত্য জীবনে সুখ আসে স্বামী-স্ত্রী একে অপরকে কতটুকু ছাড় দিতে পারছে, কতটুকু সহ্য করতে পারে অথবা কতটুকু যত্নবান হতে পারে তার ওপর ভিত্তি করে। সাধারণত সুখী বিবাহিত জীবন পাওয়া প্রত্যেক দম্পতির চূড়ান্ত লক্ষ্যগুলোর মধ্যে একটি। তবে অনেকেই বিবাহিত জীবনকে শান্তভাবে নিয়ন্ত্রণ বা সামলাতে পারেন না।

সুখী দাম্পত্য জীবনে কী কী থাকা প্রয়োজন বরং জেনে নেওয়া যাক-

১। শ্রদ্ধা

শ্রদ্ধাবোধ প্রত্যেক ভালো দাম্পত্য জীবনের একটি সু-অভ্যাস, সুখী দাম্পত্য জীবন এটার অংশ। তবে শুধু এই নয় যে সঙ্গী বা সঙ্গিনীর প্রতি শ্রদ্ধাবোধ থাকতে হবে, নিজের প্রতিও থাকতে হবে।

২। সঙ্গ দেওয়া

স্বামী-স্ত্রীর একে অপরকে সঙ্গ দেওয়ার উপকারিতা অনেক। সঙ্গ একজন আরেকজনের প্রতি মনোসংযোগ এবং নির্ভরশীলতা বাড়ায়। কিন্তু মানসিক সমর্থনের অভাবে ধীরে ধীরে সঙ্গীর উপর চাপ বাড়তে থাকে। এর ফলে সম্পর্কে অবনতি হবে।

৩। খুশি থাকা-খুশি রাখা

সঙ্গীর মেজাজকে ভালো রাখতে মজার কোনও কাজ করতে পারেন। এটা আপনার সম্পর্ককে অন্য মাত্রায় পৌঁছে দেবে। নিজের খুশি থাকার বিষয়গুলো বাহ্যিক কারণের সঙ্গে যুক্ত করা এবং সঙ্গীর উপর নির্ভর করা উচিত না।

৪। ভালো মুহূর্ত উপভোগ

একে অন্যের প্রাপ্তি স্বীকারের জন্য ভালো মুহূর্তগুলো উদ্‌যাপন করুন। দীর্ঘ ভ্রমণে বেরিয়ে পড়ুন। সব কিছু এক সঙ্গেই করতে হবে এমনটা নয়। প্রকৃতপক্ষে অন্যের আগ্রহের প্রতি নজর রাখতে হবে, যাতে আলাদাভাবে সে সময় ব্যয় করতে পারে।

৫। কৃতজ্ঞতা প্রকাশ

সফল এবং সুখী দাম্পত্য জীবনের চাবিকাঠি সঙ্গীকে সাদরে গ্রহণ করা। তাই যে কোনও ভালো কাজের জন্য একে অন্যকে ধন্যবাদ বলার অভ্যাস গড়ে তুলুন

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..